18 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 28 November 2017 বিবিধ

সনাক সিলেট এর আয়োজনে ইউনিয়ন পরিষদের শুদ্ধাচার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


সনাক সিলেট এর আয়োজনে ইউনিয়ন পরিষদের শুদ্ধাচার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেট এবং ০৩ নং খাদিমনগর ইউনিয়ন পরিষদের এর যৌথ আয়োজনে ২৮ নভেম্বর মঙ্গলবার খাদিমনগর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে দিনব্যাপী “ইউনিয়ন পরিষদের শুদ্ধাচার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত হয়। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ(টিআইবি) এর সার্বিক তত্বাবধানে এই কর্মশালায় ০৩ নং খাদিমনগর ইউনিয়ন পরিষদ এর নির্বাচিত চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেন সহ বিভিন্ন ওয়ার্ড এর সদস্যবৃন্দ, সচিব, উদ্যোক্তা এবং ইউনিয়ন পরিষদের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালায় শুদ্ধাচার ব্যবস্থাপনা কৌশল সম্পর্কে সম্যক ধারণা প্রদান, ইউনিয়ন পরিষদের শুদ্ধাচার মানদন্ডের উন্নয়ন এবং চিহ্নিত ঝুঁকি হ্রাসকরণে পরিষদ সদস্যদের ভূমিকা সম্পর্কে সম্যক ধারণা প্রদান করা হয়। তাছাড়া পরিষদের সীমিত সম্পদ ও জনবলের যথাযথ ব্যবহারের মাধ্যমে ঝুঁকি নিরসণের সম্ভাব্য শুদ্ধাচার কৌশল নির্ধারণ করা হয়।
পরে কর্মশালার মাধ্যমে চিহ্নিত ঝুঁকিসমূহ মোকাবেলায় সনাক ও ইউনিয়ন পরিষদ আগামী এক বছরব্যাপী নানাবিধ কার্যক্রম বাস্তবায়নের একটি যৌথ কর্মপরিকল্পনা গ্রহণ করে। সনাক সিলেটের স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির আহবায়ক জনাব ফারুক মাহমুদ চৌধুরী ইউনয়ন পরিষদের শুদ্ধাচার ব্যবস্থাপনার লক্ষ্যে অনুষ্ঠিত কর্মশালায় কোচ হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া কর্মশালায় সহায়ক হিসেবে টিআইবি’র সিই বিভাগের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার কাজী শফিকুর রহমান ও মোহা. হাসান আলী, প্রোগ্রাম ম্যানেজার চিত্ত রঞ্জন রায় উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে সনাক সিলেটে কর্মরত এসিস্ট্যান্ট ম্যানেজার-এফএন্ডএ, অফিস সহকারি ও ইয়েস সদস্য উপস্থিত ছিলেন।
সকলের অংশগ্রহণের মাধ্যমে কর্মশালাটি শুদ্ধাচার কৌশল নির্ধারণ, ঝুঁকি মোকাবেলা ও শুদ্ধাচার উন্নয়নের জন্য আগামী এক বছরের কর্মপরিকল্পনা প্রণয়ন এর বাস্তবায়ন এবং পরিবীক্ষণ প্রক্রিয়া নির্ধারণ এর মাধ্যমে শেষ হয়।


Free Online Accounts Software