প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের আলোচনা সভা অনুষ্ঠিত
   21 Oct 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 12 October 2017 রাজনীতি  (পঠিত : 286) 

প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের আলোচনা সভা অনুষ্ঠিত

প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের
আলোচনা সভা অনুষ্ঠিত
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে প্যাসিফিক মেধাবৃত্তি-২০১৭ আয়োজন উপলক্ষে এক প্রস্তুতি আলোচনা সভা গত ১১ অক্টেবার বুধবার রাতে নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।
ক্লাবের সভাপতি মোঃ জয়নুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুলøাহ আল হেলালের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোঃ ফারুক আহমদ, সহ সভাপতি আব্দুস শাকুর, সহ সম্পাদক আশিক উদ্দীন, অর্থ সম্পাদক উজ্জল হোসেন, প্রচার সম্পাদক ফটো সাংবাদিক সোহেল আহমদ, সিলেট মহানগর শাখার সভাপতি হাজী আলমগীর হোসেন, আহমদ আলী, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-প্রকশনা সম্পাদক মোঃ আব্দুল বাছিত, সাদ্দাম হোসেন, রাজা আহমদ, আশিক আহমদ।
সভায় বক্তারা বলেন, জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠ অর্জনে প্রতিযোগিতা মূলক পরীক্ষা বিকল্প নেই। তাই প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ প্যাসিফিক মেধাবৃত্তি পরীক্ষা-২০১৭ আয়োজন করেছে। মেধা বৃত্তি পরীক্ষায় সিলেট বিভাগের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ছাত্র/ছাত্রীরা পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে। বক্তারা পরীক্ষায় অংশ গ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
উল্লেখ্য, প্যাসিফিক মেধাবৃত্তি পরীক্ষার ফরম ১ আগস্ট থেকে বিতরণ শুরু হয়েছে। আগামী ১৯ অক্টোবর পর্যন্ত ফরম বিতরণ চলবে। ২৫ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত ফরম জমা নেয়া হবে। আগামী ২৭ অক্টেবার শুক্রবার সকার সাড়ে ৯টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে (বাংলা-২৫, ইংরেজি-৩০, গণিত-৩৫ ও সাধারণ জ্ঞান-১০) মোট= ১০০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ ডিসেম্বর শনিবার ফলাফল প্রকাশ হবে যা ৪ ডিসেম্বর রোববার সিলেট স্থানীয় দৈনিক সহ অফিসে উক্ত পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। পুরস্কার বিতরণের তারিখ, সময় ও স্থান পরবর্তীতে জানানো হবে।
পরীক্ষায় প্রত্যেক শ্রেণির ২ জন শিক্ষার্থীকে ট্যালেন্টপুরে ১ হাজার টাকা এবং ৫ জন শিক্ষার্থীকে সাধারণ কোঠায় ৫ শত টাকা করে প্রাইজ মানি/ নগদ টাকা প্রদান করা হবে। কোন স্কুল থেকে নূন্যতম ১০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করলে উক্ত প্রতিষ্ঠানকে ১টি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে এবং যে স্কুল থেকে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশ গ্রহণ করবে, সে স্কুলের প্রধান শিক্ষক/অধ্যক্ষকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে। বিজ্ঞপ্তি


Free Online Accounts Software