এমপি কেয়া চৌধুরীর দাবীর প্রেক্ষিতে দ্বীননাথ ইনস্টিটিউশন হাইস্কুল জাতীয়করণ
   26 Sep 2017 : Sylhet, Bangladesh :

হবিগঞ্জ 7 September 2017 সমৃদ্ধ বাংলাদেশ  (পঠিত : 369) 

এমপি কেয়া চৌধুরীর দাবীর প্রেক্ষিতে দ্বীননাথ ইনস্টিটিউশন হাইস্কুল জাতীয়করণ

এমপি কেয়া চৌধুরীর দাবীর প্রেক্ষিতে দ্বীননাথ ইনস্টিটিউশন হাইস্কুল জাতীয়করণ
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জননেত্রী শেখ হাসিনা সরকার দেশের ১৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করেছে। এরমধ্যে রয়েছে এমপি কেয়া চৌধুরীর দাবীর প্রেক্ষিতে জাতীয়করণ হওয়া হবিগঞ্জ জেলায় একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাহুবলের ঐতিহ্যবাহী প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠান দ্বীননাথ ইনস্টিটিউশন মডেল হাইস্কুলও।
এ বিদ্যালয়টিকে জাতীয়করণ করে দেওয়ার জন্য, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ’র প্রতি আন্তরিক শুভেচ্ছা ও প্রাাণঢালা অভিনন্দন জানিয়েছেন এমপি কেয়া চৌধুরী।
সূত্র জানায়, ইতোমধ্যে এমপি কেয়া চৌধুরীর দাবীর প্রেক্ষিতে বাহুবল উপজেলার মিরপুর আলিফ সোবহান চৌধুরী কলেজও জাতীয়করণ হয়েছে।
এরই ধারাবাহিকতায় ১৩ জুলাই আনুষ্ঠানিকভাবে সংসদে স্পিকারের মাধ্যমে এমপি কেয়া চৌধুরী, বাহুবলের প্রাণকেন্দ্রে অবস্থিত দ্বীননাথ ইনস্টিটিউশন মডেল হাইস্কুলকে জাতীয়করণ করার জোরালো দাবী করেন। এমপি কেয়া চৌধুরী বলেন, সংসদে বক্তব্য দেয়ার পূর্বে আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের কাছে দ্বীননাথ ইনস্টিটিউশন মডেল হাইস্কুলকে জাতীয়করণ করার দাবী করেছিলাম। বঙ্গবন্ধুর কন্যা আমার এ দাবী গ্রহণ করেছেন। বাহুবলবাসীর র্দীঘদিনের কাংঙ্খিত এ দাবী পূরণ করতে পেরে, নিজেকে ধন্য মনে করছি।
লোভ লালসা নেই। আমি মানুষের ভালবাসা চাই। তাই এমপি হবার পর থেকে বাহুবল-নবীগঞ্জসহ দায়িত্বপ্রাপ্ত এলাকার স্থানে স্থানে ব্যাপকভাবে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছি।
তিনি বলেন, এ দাবীর পূর্বে জাতীয় সংসদে জনগুরুত্বপূর্ণ ৭১ বিধিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে স্পিকারের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রীর কাছে বাহুবল সদর, মিরপুর ও নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ, আউশকান্দিকে পৌরসভাকরণের জন্য জোরালো দাবি জানিয়েছিলাম। আমার আবেদনের প্রেক্ষিতে ইতিমধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে হবিগঞ্জ জেলা প্রশাসকের কাছে উল্লেখিত পৌরসভা গুলোর তথ্যপ্রদানের জন্য তথ্য প্রেরণ করা হয়েছে। এ দাবীটিও জননেত্রী সরকার বাস্তবায়ন করবেন।
এদিকে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কর্তৃক এ দাবী (দ্বীননাথ ইনস্টিটিউশন হাইস্কুল জাতীয়করণ হওয়ায়) বাস্তবায়ন হওয়ার সংবাদ জানতে পেরে বাহুবলের তৃণমূল মানুষের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।
জাতীয়করণের সংবাদ পেয়ে তৃণমূল মানুষ খুশি এবং দ্বীননাথ ইনস্টিটিউশন মডেল হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুর রেজ্জার ও উপজেলা যুবলীগের আহবায়ক অলিউর রহমান অলির নেতৃত্বে ম্যানেজিং কমিটির সদস্য সহ উচ্চ বিদ্যালয়ের শিÿকবৃন্দ এমপি কেয়া চৌধুরীর অফিসে এসে ফুলে শুভেচ্ছা জানিয়েছেন।


Free Online Accounts Software