19 Jan 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 25 February 2017 শিক্ষা  (পঠিত : 1584) 

চারুপাঠের ছবি আঁকা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

চারুপাঠের ছবি আঁকা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী
     

আব্দুল বাছিত:সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ.র অধ্যক্ষ ডা : মোর্শেদ আহমেদ চৌধুরী বলেছেন, ছবি আঁকা অনেক বড় শিল্প। ছবির মাধ্যমে দেশের সামগ্রিক চিত্র সুন্দর এবং সহজভাবে ফুটিয়ে তোলা যায়। তাই ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশে আমাদের সমৃদ্ধ ইতিহাস জানার পাশাপশি সংস্কৃতির চর্চায় অনপ্রাণিত করতে হবে।

চারুপাঠ চারুবিদ্যালয়, সিলেট-এর উদ্যোগে আজ শনিবার নগরীর একটি হোটেলে শিশু-কিশোরদের নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে অনুষ্ঠিত ছবি আঁকা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
চারুপাঠ চারুবিদ্যালয়, সিলেট-এর প্রতিষ্ঠাতা পরিচালক মার্জিয়া হোসাইন পপির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শামীমা চৌধুরী, সম্মিলীত সাংস্কৃতিক জোট, সিলেট-এর সভাপতি আমিনুল ইসলাম লিটন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর শামীমা চৌধুরী বলেন,ছোট ছোট শিশু-কিশোররা যেভাবে রংতুলি দিয়ে সুন্দর ছবি সাজায়, তেমনি দেশকে ভালোভাবে সাজাতে নিজেদেরকে আগামীর জয়নুল আবেদীন হয়ে গড়ে উঠতে হবে।

চারুপাঠ চারুবিদ্যালয়, সিলেট-এর শিক্ষিকা দিপালী দেবের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন চারুপাঠের প্রতিষ্ঠাতা পরিচালক নন্দিতা দেব।শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ডলি দে ও তাপস দেব।

ছবি আঁকা প্রতিযোগিতায় চারটি বিভাগে প্রায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে ২০ জন বিজয়ীকে পদক ও সনদপত্র প্রদান করা হয়। সকল প্রতিযোগীদেরকে সনদপত্র বিতরণসহ চারূপাঠের ৩১ জন শিক্ষার্থীকে কোর্স সমাপনী পদক ও ১৭ জন শিক্ষার্থীকে চারূপাঠের বেস্ট স্টুডেন্ট অব দ্যা ইয়ার পদক প্রদান করা হয়।

ছবি আঁকা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন চারূপাঠের ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার দাশ।


আরোও ছবি

চারুপাঠের ছবি আঁকা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

Free Online Accounts Software