দাউদপুরে টিটি টিকা ক্যাম্পেইনের উদ্বোধন
   25 Sep 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 23 March 2016 স্বাস্থ্য  (পঠিত : 802) 

দাউদপুরে টিটি টিকা ক্যাম্পেইনের উদ্বোধন

দাউদপুরে টিটি টিকা 
ক্যাম্পেইনের উদ্বোধন
     



দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুরে টিটি টিকা দান ক্যাম্পেইন কর্মসূচী গত ২২ মার্চ মঙ্গলবার উদ্বোধন করা হয়। দাউদপুর ইউনিয়নের রাখালগঞ্জ কেসি উচ্চ বিদ্যালয়ে সকাল ১১টায় টিকা দান ক্যাম্প্ইেনের উদ্বোধন করেন সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. গৌরমনি সিনহা।
রাখালগঞ্জ কেসি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক গৌরাপদ দত্তের সভাপতিত্বে ও সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা গৌছ আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. সিনহা বলেন, মাতৃগর্ভে শিশুর বেড়ে ওঠাটা পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনা। কারণ মানব সভ্যতার কোনো ইতিহাস সূচিত হত না যদি এই ব্যাপারটি ঠিকমত না ঘটত। একটি সুস্থ ও সবল শিশুর পূর্বশর্ত সুস্থ মা। মা হিসেবে একটি মেয়ের বেড়ে ওঠা কিন্তু বিয়ে বা গর্ভধারণের অনেক আগ থেকে শুরু হয়। মেয়েদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি টিকা হচ্ছে টিটি টিকা যা তাদের পনের বছর বয়স থেকে শুরু করতে হয়।
ক্যাম্পেইনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, ডেপুটী সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজ আহমেদ মালিক, সহকারী পরিচালক (নার্সিং) ইলা রাণী সাহা, জনস্বাস্থ্য সুরক্ষা ফোরাম কেন্দ্রিয় কমিটির সভাপতি বিশে^সর গোস্বামী, দাউদপুর ইউনিয়ন শাখার সিনিয়র সহ-সভাপতি সার্জন অব: কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম ইমরান, সাংগঠনিক সম্পাদক রাজওয়ান আহমদ, মহিলা সম্পাদিকা ফাহমিদা বেগম, দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত হেড ক্লার্ক আমান আহমদ, সিএইচসিপি জাহেদুর রহমান, স্বাস্থ্য সহকারী কাওছার আহমদ, সারওয়ার আহমদ চৌধুরী প্রমুখ।
ক্যাম্পেইন উদ্বোধন অনুষ্ঠান শেষে সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. গৌরমনি সিনহা, সিলেট জেলা সির্ভিল সার্জন ডা. হাবিবু রহমান সহ অনুষ্ঠানের অতিথিবৃন্দ পাশর্^বর্তী রাখালগঞ্জ কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। বিজ্ঞপ্তি


Free Online Accounts Software