25 Nov 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 24 February 2016 রাজনীতি  (পঠিত : 2651) 

সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগ সম্মেলন সম্পন্ন শাহানারা সভাপতি ও আসমা সাধারন সম্পাদক নির্বাচিত

সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগ সম্মেলন সম্পন্ন শাহানারা সভাপতি ও আসমা সাধারন সম্পাদক নির্বাচিত
     



সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগ এর ত্রিবার্ষিক সম্মেলন বুধবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে শেষ হয়েছে। সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন এবং কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদিকা ফজিলাতুননেছা ইন্দিরা, সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভানেত্রী আলহাজ্ব সাফিয়া খাতুন।
সম্মেলনে সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগের আহবায়ক কাউন্সিলর শাহানারা বেগম কে সভাপতি ও যুগ্ম আহবায়ক আসমা কামরান কে সাধারন সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগ এর কমিটি গঠিত হয়। দুই পর্বে অনুষ্টিত সম্মেলনে প্রথম পর্বে আলোচনা সভা ২য় পর্বে নতুন কমিটির নাম ঘোষিত হয়।
প্রথম পর্বে সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগের আহবায়ক কাউন্সিলর শাহানারা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদিকা ফজিলাতুননেছা ইন্দিরা। সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আসমা কামরানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখবেন সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসমা জেরিন ঝুমু, মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদিকা কামরুনেছা মান্নান, সদস্য দিলরুবাজ্জামান শেলি। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন চৌধুরী, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি নীনা চৌধুরী, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা রুবি ফাতেমা ইসলাম, মৌলবীবাজার জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দা জহুরা আলাউদ্দিন, সাধারন সম্পাদিকা রেজিয়া রহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ এর মহিলা বিষয়ক সম্পাদিকা ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নারীর ক্ষমতায়নের ও সমঅধিকার প্রতিষ্টার জন্য জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি দিন বদলের সোপান নিয়ে ক্ষমতায় এসেছিলেন তার নেতৃত্বে বাংলাদেশ এখন স্বনির্ভর ও আতœমর্যাদাশীল মধ্য আয়ের দেশে পরিনত হয়েছে। তিনি বলেন বাংলাদেশ এগিয়ে যাওয়াকে কোন অপশক্তি রোধ করতে পারবেনা।
সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভানেত্রী আলহাজ্ব সাফিয়া খাতুন বলেন জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন নারীদের অধিকার স্থাপনে কাজ করছেন। নারীদের ক্ষমতায়নের জন্য মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠা তাই আমাদের সংগঠিত হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
ফজিলাতুন নেছা ইন্দিরা আরো বলেন, নারীদের উন্নয়নের উপর নির্ভর করছে দেশের উন্নয়ন। কারন এদেশে অর্ধেকের চেয়ে বেশী নারী। তাই মহিলা আওয়ামীলীগের কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলকে সু-সংগঠিত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধমে বাংলাদেশকে আতœমর্যদাশীল রাষ্ট্রে পরিনত করতে হবে।

আরোও ছবি

সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগ সম্মেলন সম্পন্ন শাহানারা সভাপতি ও আসমা সাধারন সম্পাদক নির্বাচিত
সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগ সম্মেলন সম্পন্ন শাহানারা সভাপতি ও আসমা সাধারন সম্পাদক নির্বাচিত

Free Online Accounts Software