সিলেটের সবচেয়ে বড় অটো-ইটভাটার উদ্বোধন
   18 Aug 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 18 December 2014 বিবিধ  (পঠিত : 2644) 

সিলেটের সবচেয়ে বড় অটো-ইটভাটার উদ্বোধন

সিলেটের সবচেয়ে বড় অটো-ইটভাটার উদ্বোধন
     

মাহমুদ পারভেজ
সিলেটের সবচেয়ে বড় অটো-ইটভাটার উদ্বোধন হয়েছে। সাকের অটো ব্রিক নামের এ ইটভাটা বৃহস্পতিবার সিলেটের জৈন্তাপুর উপজেলার ঘাটের চটি এলাকায় উদ্বোধন হয়। সিলেট-তামাবিল মহাসড়কের পাশে উদ্বোধনকৃত এ ইট ভাটার মালিক সিলেটের কুমারগাঁও বেসরকারি বিদুৎ উৎপাদনকেন্দ্রের উদ্যোক্তা আতাউল্লাহ সাকের।
ঘাটের চটি এলাকায় সিলেট-তামাবিল মহাসড়ক থেকে প্রায় ৫০০ ফুট দূরে সাকেরস গার্ডেন এলাকায় চার একরের বেশি জমির ওপর এ ইটভাটার উদ্বোধন হয়। এ উপলক্ষ্যে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
সাকের অটো ব্রিক-এর পরিচালক আতাউল্লাহ সাকের জানান, বাড়িঘর দালানকোটা ব্রিজ ইত্যাদি নির্মাণে ভালোমানের ইটের চাহিদা খুব বেশি। এজন্য স্বয়ংক্রিয় মেশিনে ভালোমানের কাদামাটি দ্বারা আমাদের এখানে ইট তৈরী হবে। এ ইট সাধারণ ইটের চেয়ে আরো উন্নতমানের হবে। এজন্য এ ইটের স্থায়ীত্ব ও উজ্জলতা খুব বেশি থাকবে।
উল্লেখ্য, বর্তমানে বাজারে যে নিম্নমানের ইট পাওয়া যায় তা সাধারণ ইটখোলা হতে তৈরী। এগুলো তুলনামূলকভাবে বেশি দামে বিক্রি করা হয়। কিন্তু সাকের অটো ব্রিকস তার ন্যায্যমূল্যে ইট সরবরাহ করবে।



   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ