18 Dec 2017 : Sylhet, Bangladesh :

মৌলভীবাজার 2 August 2012 স্বাস্থ্য  (পঠিত : 3503) 

ক্যান্সার আক্রান্ত মেধাবী শিপা

ক্যান্সার আক্রান্ত মেধাবী শিপা
     

বড়লেখা প্রতিনিধি,;-- মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ইয়াছমিন আক্তার শিপা বাঁচতে চায়। পঞ্চম শ্রেণী পাস করে সে এবার ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়েছে। কিন্তু যে বয়সে তার বই-খাতা নিয়ে স্কুলে যাবার কথা, যে বয়সে বিদ্যালয়ের মাঠে খেলাধুলা করার কথা। ঠিক এই বয়সে নিয়তি তাকে খেলার মাঠ, শ্রেণীক ও দুরন্তপনা থেকে রেখেছে দূরে সরিয়ে।
শিপার বয়স মাত্র বারো বছর। বাসা সিলেটের তালতলায়। সে নগরীর সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর মেধাবী ছাত্রী। তার পিতা সাজ্জাদ আলী অটোরিক্সা চালক। ক্যান্সারে আক্রান্ত শিপা বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায় শুয়ে বড়ো কঠিন সময় পার করছে। তবে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, উন্নত চিকিৎসা দেয়া হলে তাকে সুস্থ করে তোলা সম্ভব। কিন্তু বিপত্তি ঘটেছে আর্থিক দৈন্যতায় পতিত অটোরিক্সা চালকের অসহায়ত্ব। শিপার দরিদ্র পিতার পে চিকিৎসা সংক্রান্ত অর্থের ব্যয়ভার বহন অসম্ভব।
শিপার উন্নত চিকিৎসার জন্যে প্রয়োজন প্রায় ৮ ল টাকা। যদি সমাজের বিত্তবান ব্যক্তিরা সহমর্মিতা নিয়ে এগিয়ে আসেন সেই ভরসায় হাত পেতেছে দরিদ্র পরিবারটি। হয়তো সকলের সহযোগিতায়ই বাঁচতে পারে একটি শিশুর প্রাণ। দেখতে পারবে পৃথিবীর আলো। শিপার জন্যে যে কেউ সাহায্য পাঠাতে পারেন এই ঠিকানায়-সাজ্জাদ আলী, ইসলামী ব্যাংক, তালতলা শাখা, একাউন্ট নং-২৮২২১। এছাড়া চাইলে যোগাযোগ করতে পারেন এই নম্বরে ০১৭১৮-২১০০৩১।


Free Online Accounts Software