19 Feb 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 17 January 2018 সাহিত্য-সংস্কৃতি  (পঠিত : 839) 

ফখরুল ইসলাম ছিলেন একজন প্রতিশ্রুতিশীল আলোকচিত্রশিল্পী

ফখরুল ইসলাম ছিলেন একজন
প্রতিশ্রুতিশীল আলোকচিত্রশিল্পী
     

তাসলিমা খানম বীথি:অধ্যাপক ফখরুল ইসলাম ছিলেন একজন মেধাবী, ও প্রতিশ্রুতিশীল আলোকচিত্রশিল্পী। জাতীয় ও আন্তর্জাতিকভাবে তিনি অনেক পুরস্কার পেয়েছেন। সিলেটের অনেক তরুণ তার কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি ব্যক্তি হিসেবে ছিলেন অমায়িক। ফখরুল ইসলামের ক্যামেরায় প্রতিটি চিত্র ফুটে ওঠতো ভালোবাসা আর সংগ্রামী দৃশ্য হয়ে। তার সৃষ্টির মধ্যেই আমাদের মাঝে বেঁচে থাকবেন তিনি।

সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে বিশিষ্ট আলোকচিত্র শিল্পী অধ্যাপক ফখরুল ইসলামের মৃত্যুতে শোক সভায় মূখ্য আলোচকের বক্তব্যে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সল একথা বলেন। নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবন মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় সিলেট মোবাইল পাঠাগার ৬৬১তম সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সাবেক এপিপি এডভোকেট শাহ আলম মহিউদ্দিন। আলোচনায় অংশ নেন ঔপন্যাসিক সিরাজুল হক, মুসলিম সাহিত্য সংসদের পৃষ্টপোষক সদস্য সালেহ আহমদ খসরু, এডভোকেট মো. আব্দুল মালিক ও লেখক মোহাম্মদ ছয়েফ উদ্দিন। পঠিত লেখা নিয়ে আলোচনা করেন, প্রাবন্ধিক মোহাম্মদ আব্দুল হক ও ছড়াকার সৈয়দ মুক্তদা হামিদ।

সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় আখলাক হোসাইন’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সাহিত্য আসরে লেখা পাঠে অংশ নেন, জয়নাল আবেদিন বেগ, পাপিয়া আহমদ লিপি, মুয়াজ বিন এনাম, হাম্মাদ তাহমীম, সাজন আহমদ সাজু, টিএ সোলেমান, স্বর্ণালি খানম ও ইব্রাহিম বিন ছয়েফ প্রমুখ। পাঠচক্রে সাহিত্যিক হুমায়ুন আজাদের লাল নীল দীপাবলী থেকে পাঠ ও আলোচনা করা হয়। সংগীত পরিবেশন করেন ইকবাল সাই।





Free Online Accounts Software