19 Jan 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 10 January 2018 বিবিধ  (পঠিত : 299) 

মানুুষের ভালোবাসা পাওয়াই জীবনের সার্থকতা

মানুুষের ভালোবাসা পাওয়াই
জীবনের সার্থকতা
     

মো. আব্দুল বাছিত: মানুষের ভালোবাসা পাওয়াই জীবনের সার্থকতা। এই মানসিকতা নিয়েই দায়িত্বপালন করছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম। পেশাগত দায়িত্বপালনে অত্যন্ত আন্তরিকতা এবং দক্ষতার পরিচয় দিয়ে সকলের ভালোবাসা অর্জন করেছেন। সাহিত্য ও সংস্কৃতির প্রতি ভালোবাসা রেখে সকলের সাথে অত্যন্ত বন্ধুসুলভ আচরণ করেন।
বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর উদ্যোগে বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলামের প্রধান কার্যালয়ে বদলী ও নির্বাহী পরিচালক মো. শাহ আলমকে সিলেট অফিসে বহাল উপলক্ষে আয়োজিত বিদায়-সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর মহাব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে গত মঙ্গলবার ব্যাংকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিদায়ী অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম, সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক মো. শাহ আলম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক জীবন কৃষ্ণ রায়।
বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর যুগ্ম পরিচালক সুধাংশু রঞ্জন দেব এবং উপব্যবস্থাপক(ক্যাশ) আব্দুল হাদীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপমহাব্যবস্থাপক মো. আব্দুল হাসিব, অবসরপ্রাপ্ত উপমহাব্যবস্থাপক আতিকুর রহমান, যুগ্ম ব্যবস্থাপক শামীমা নার্গিস, যুগ্ম পরিচালক কমর উদ্দিন, যুগ্ম পরিচালক মো. জাবেদ আহমদ, যুগ্ম ব্যবস্থাপক(ক্যাশ) মো. আশরাফ হোসেন, উপব্যবস্থাপক(ক্যাশ) মো. আশক আলী, বাংলাদেশ ব্যাংক অফিসার্স এসোসিয়েশনের সভাপতি বিনয় ভূষণ রায়, বাংলাদেশ ব্যাংক ক্লাবের সভাপতি মো. বদরুদ্দোহা, সিবিএ আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মোফাখখারুল ইসলাম, বাংলাদেশ ব্যাংক কর্মচারী সংঘ, সিলেট-এর সাধারণ সম্পাদক মো. আলমগীর।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, সিলেট-এর সাধারণ সম্পাদক মো. ইকবাল হাসান, বিদায়ী অতিথিকে নিবেদিত মানপত্র পাঠ করেন ও বিদায়ী অতিথির হাতে তুলে দেন যুগ্ম ব্যবস্থাপক মোজতবা রুম্মান চৌধুরী এবং শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর ইমাম হাফেজ মো. মামুনুর রশীদ। অনুষ্ঠানে ব্যাংকের পক্ষ থেকে বিদায়ী ও সংবর্ধিত অতিথিকে ক্রেস্ট প্রদান করে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
বিদায়ী অতিথির বক্তব্যে নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, কমিটমেন্ট রেখে কাজ করলে জীবনে সফল হওয়া সম্ভব। দায়িত্বপালনে যাতে কারো প্রতি কোনো অবিচার না হয় সে ব্যাপারে সচেতন হতে হবে। সততার সাথে দায়িত্বপালন করলে সকলের ভালোবাসা অর্জন করা সম্ভব।
সংবর্ধিত অতিথির বক্তব্যে নির্বাহী পরিচালক মো. শাহ আলম বলেন, ব্যাংক এবং সকলের প্রত্যাশা পূরণে আমি সর্বোচ্চ চেষ্টা করবো। সততা ও দক্ষতার সাথে দায়িত্বপালন করে ভালোবাসা অর্জন করার চেষ্টা করবো। দেশের স্বার্থে সবাইকে ট্রিমস্প্রিট নিয়ে কাজ করতে হবে।
এদিকে, বিদায়ী ও সংবর্ধিত অতিথিকে সম্মান প্রদর্শনার্থে বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, সিলেট-এর উদ্যোগে বার্ষিক নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। কাউন্সিলের সভাপতি মতিউর রহমান সরকারের সভাপতিত্বে এবং মো. ইকবাল হাসানের সঞ্চালনায় বিদায়ী অতিথি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক মো. শাহ আলম। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ছোট লাল, উজ্জ্বল, মতিন মিয়া এবং অভি শাহ। বাংলাদেশ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা এবং কর্মচারীরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।


Free Online Accounts Software