21 Jan 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 10 January 2018 ব্যক্তিত্ব  (পঠিত : 698) 

আমার দেখা ৫৫ বছর বয়সের টগবগে এক যুবক শ্রদ্ধেয় সেলিম আউয়াল

আমার দেখা ৫৫ বছর বয়সের টগবগে এক যুবক শ্রদ্ধেয় সেলিম আউয়াল
     

মাহমুদুল হাসান :পৃথিবীতে মানুষ জন্মগ্রহণের পর বিদাতার ইশারায়, শিশু থেকে কিশোর, কিশোর থেকে যুবক, যুবক থেকে বৃদ্ধ হয়। আশা আর ভরসার ভেলা ভেসে-চলা মানুষ কেউ হয় বয়সের ভারে বৃদ্ধ কেউ আবার অনেক বয়স হলেও মনোবলের যোগদানে টগবগে যুবকে পরিণত থাকেন। আমার চোখে দেখা তেমনি একজন টগবগে ৫৫ বছর বয়সের অসাধারণ কৃতিত্বের অধিকারী সফল একজন মানুষ স্বপ্ন ফেরি করে বেড়ানো স্বপ্নবাজ সাংবাদিক, সংগঠক ও গল্পকার সেলিম আউয়াল

এইতো সেদিন, কর্মময় জীবনের ব্যস্ততার ফাকে সাহিত্য চর্চার টানে সিলেট মোবাইল পাঠাগারে গিয়েছিলাম সাহিত্য আসরে। সাহিত্য আসর শেষে সবাই যখন যার যার বাসায় ফিরার জন্য রাস্তার একপাশে দাড়িয়েছিলাম গাড়ির অপেক্ষায়, তখন শ্রদ্ধেয় সেলিম আউয়াল বলেলন মাহমুদ চল এখানে দাড়িয়ে যত সময় রিক্সার অপেক্ষা করব ততক্ষণে আমরা আম্বরখানা চলে যাব, এতে শরীর মন উভয়টাই ভালো থাকবে। ভাইয়ের কথায় না করতে পারলামনা। আমরা হাটা শুরু করলাম আমি উপলক্ষ করলাম ভাইয়ের সাথে হাটাতে আমি পারছিনা এবং তখন আমি খুব কাছে থেকে অনুভব করলাম যে, কত শক্তিশালী মনের অধিকারী হলে ৫৫ বছর বয়সে এরকম শক্তিশালী মনোবলের অধিকারী হয়ে, আরেকজন যুবকের সাথে প্রতিযোগিতা করে হেটে যাওয়া যায়।
চিরন্তন সত্য কথা, জীবনে সহনশীল ও আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হলে কারো না কারো আদর্শে অনুসারী হতে হয়। আমার ব্যক্তিগত জীবনে যে কজন সফল ব্যক্তির আদর্শকে আমি অনুসরণ করি তার মধ্যে অন্যতম একজন সফল ব্যক্তি হলেন, স্বপ্নের ফেরিওয়ালা একজন সফল সাংবাদিক, সংগঠক ও গল্পকার সেলিম আউয়াল।তিনির সুমিষ্ট কথার বাচনভঙ্গি ও গল্পের ধরণ যে করো জীবের সুর পাল্টে দিতে পারে।এ বয়সেও তিনি নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন আমাদের সাহিত্যেকর্মে। তার সফল কথাসাহিত্যিক বৈচিত্র্য সৃজনশীল , সৃষ্টিশীলকর্ম আমাদের যুব সমাজের জন্য অনুপ্রেরণার দৃষ্টান্ত হয়ে যুগ যুগ থাকbe।

পরিশেষে সৃষ্টিশীল ও সৃজনশীল আদর্শ এই মানুষটি আমৃত্যু সতেজ থাকুক এই প্রত্যাশা রইলো। তার ৫৫ তম জন্মদিন দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় অন্তিম দোয়া ও ভালোবাসা রইলো ..
শুভ জন্মদিন ...
সিলেট তথা বাংলাদেশের সাহিত্যভুবনের অগ্রজ শ্রদ্ধেয় সেলিম আউয়াল ভাই।


Free Online Accounts Software