20 Jan 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 16 December 2017 শিক্ষা  (পঠিত : 394) 

বঙ্গবন্ধুর মত রোহিঙ্গাদের কোনো নেতা না থাকায় তারা দেশে ফেরার সাহস পাচ্ছে না

বঙ্গবন্ধুর মত রোহিঙ্গাদের কোনো নেতা না
থাকায় তারা দেশে ফেরার সাহস পাচ্ছে না
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক:
সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের গভার্ণিংবডির সভাপতি এটিএমএ হাসান জেবুল বলেছেন, বঙ্গবন্ধুর মত রোহিঙ্গাদের কোনো নেতা না থাকায় তার আজ নির্যাতিত, নিপীড়িত। তার দেশে ফেরার কোনো সাহস পাচ্ছে না। তাদের ঐক্যবদ্ধ করার কোনো নেতা নেই। তিনি বলেন, যারা ধর্মের দোহাই দিয়ে স্বাধীনতার বিপক্ষে কাজ করেছিল তাদের রোহিঙ্গাদের মত মানবিক দিক বিবেচনা করে বঙ্গবন্ধু এদেশে জায়গা দিয়েছিলেন। আর এই কুলাঙ্গার অপশক্তিরাই তাকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর মত অবিসংবাদিত নেতার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। বাঙালী জাতি কোনো দিন তার কৃতকর্মকে ভূলবে না।
তিনি আরো বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুসহ আমাদের পূর্বপুরুষরা আমাদের স্বাধীনতার জন্যই সেদিন অস্ত্রের মুখে নিজেকে বিলিয়ে দিয়েছে। তাদের আত্মত্যাগের কারণে আজ আমরা স্বাধীন। কিন্তু মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি বলছে মানুষ এখনো পরাধীন। যতদিন পর্যন্ত স্বাধীন বাংলাদেশের পেছনে আত্মদানকারী ব্যাক্তিদের জানবে না, প্রকুত ইতিহাসকে লালন ও ধারণ করে রাখবে না, ততদিন তারা আত্মতৃপ্তি পাবে না। শনিবার (১৬ই ডিসেম্বর) সকালে মহান বিজয় দিবস উপলক্ষে নগরীর আব্দুল গফুর স্কুল এন্ড কলেজ আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যব্যে এসব কথা বলেন।
স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মোহাম্মদ রুহুল আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের প্যারেন্ট টিচার্স এসোসিয়েশনের (পিটিএ) সভাপতি বাচ্চু মিয়া, প্রভাষক এমদাদুর রহমান, কিন্ডারগার্টেন শাখার প্রধান শিক্ষক নাজমা বেগম, সিনিয়র শিক্ষক আতিকুর রহমান, সহকারি শিক্ষক হেলাল উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষিকা উপস্থিত চিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রতিষ্ঠনের কিন্ডারগার্টেন শাখার সহকারি শিক্ষক আশরাফুল হক আনোয়ারী। অনুষ্ঠান শেষে উপস্থিত বক্তব্য, কবিতা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দেন অতিথিরা।



Free Online Accounts Software