20 Jan 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 16 December 2017 দিবস  (পঠিত : 379) 

সিলেটে বিপুল উৎসাহ-উদ্দীপনা সঙ্গে বিজয় দিবস উদযাপিত হচ্ছে

সিলেটে  বিপুল উৎসাহ-উদ্দীপনা সঙ্গে বিজয় দিবস উদযাপিত হচ্ছে
     

সিলেট এক্সপ্রেস: সিলেটে যথাযোগ্য মর্যাদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও গভীর শ্রদ্ধার সঙ্গে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস।

এ উপলক্ষে ভোর সাড়ে ৬টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে বিজয় দিবসে কর্মসূচির সূচনা হয়। সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, সিলেট রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, পুলিশ কমিশনার, সিলেট জেলা পরিষদ, বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা ও মহানগর শাখা, বাংলাদেশ জাতীয়তাবাদি দল জেলা ও মহানগর শাখা, সাংবাদিকদের সকল সংগঠন, সরকারী প্রশাসনের বিভিন্ন স্তর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও সকল সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, বানিজ্যিক সংগঠনগুলোসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ন অব্যাহত রয়েছে।

মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, সিলেট আওয়ামীলীগ, সিলেট বিএনপি, সিলেট জাতীয় পার্টিসহ সকল রাজনৈতিক দল আলোচনা সভা, সাংস্কৃতিক সন্ধ্যাসহ নানা কর্মসূচি উদযাপন করছে। সকালে প্রশাসনের বিভিন্ন স্তর এবং সংগঠন থেকে র‌্যালি করে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেছেন। এছাড়াও জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও সিলেট জেলা স্টেডিয়ামে বিভিন্ন কর্মসুচি উদযাপন করা হচ্ছে।

দীর্ঘ নয় মাস মুক্তিকামী বাঙ্গালী জনতা রক্তের বিনিময় অর্জন করে স্বাধীনতা। রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার বিজয়ে দিন আজ ১৫ ডিসেম্বর। বাঁধভাঙা আনন্দের দিন। বাঙালি জাতির জীবনের সবচেয়ে বড় অর্জনের দিনটি আজ। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন পূরণের দিন। পাকিস্তানি শাসকদের শোষণ, নিপীড়ন আর দুঃশাসনের জাল ভেদ করে ১৯৭১ সালের এই দিনে বিজয়ের প্রভাতী সূর্যের আলোয় ঝিকমিক করে উঠেছিল বাংলাদেশের শিশির ভেজা মাটি। অবসান হয়েছিল পাকিস্তানি শাসকগোষ্ঠীর সাড়ে তেইশ বছরের নির্বিচার শোষণ, বঞ্চনা আর নির্যাতনের কালো অধ্যায়।

প্রায় ৯২ হাজার পাকিস্তানি সৈন্যের ঐতিহাসিক রোসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণের মাধ্যমে সূচিত হয়েছিল এই মহেন্দ্রক্ষণ। হানাদার বাহিনীর বিরুদ্ধে মরণপণ লড়াই করে এইদিনই বীর বাঙালি জাতি ছিনিয়ে এনেছিল লাল-সবুজের পতাকা। পৃথিবীর বুকে সৃষ্টি হয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।


Free Online Accounts Software