19 Feb 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 10 December 2017 সাহিত্য-সংস্কৃতি  (পঠিত : 396) 

মুক্তিযোদ্ধার প্রজন্মর আলোচনা সভায় কবি জাকির আবু জাফর

মুক্তিযোদ্ধার প্রজন্মর আলোচনা সভায় কবি জাকির আবু জাফর
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক:
দেশের জন্য কাজ করে যেতে হবে সকলে মিলে
৭১ এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে মহান বিজয় দিবস উপলÿে আলোচনা সভা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দেশের বরেণ্য কবি জাকির আবু জাফর। বক্তব্যে তিনি বলেন, কবিরা স্বপ্ন দেখেন স্বপ্ন দেখান। সেই স্বপ্নকে বুকে ধারন করে দেশের জন্য কাজ করে যেতে হবে সকলে মিলে। তিনি আরও বলেন কবিতার ভাষায় কথা বললে কথা আরও সুন্দর হয়। শ্রæতিমধুর হয়। তাই বেশি বেশি করে কবিতা পড়তে হবে। কবিতা লেখার আগ্রহ হৃদয়ে ধারন করতে হবে।
কাওছার আহমদের পরিচালনায় বিশ্বনাথের ইসহাক একাডেমী অডিটরিয়ামে গতকাল অনুষ্ঠিত আলোচনা সভা ও সাহিত্য আড্ডায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশিষ্ট শিÿাবিদ লেখক কবি লেঃ কর্ণেল (অবঃ) সৈয়দ আলী আহমদ। বক্তব্যে তিনি বলেন, ৭১ আমাদের প্রেরণা। সেই প্রেরণায় উদ্দীপ্ত হয়ে দেশের জন্য সমাজের জন্য সর্বোপরী মানুষের জন্য কাজ করে যেতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, একাডেমীর প্রিন্সিপাল ইলিয়াস আলী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, একাডেমীর ভাইস প্রিন্সিপাল রুহেল আহমদ, সহকারী শিÿক আনওয়ারুল হক, জাকারিয়া আহমেদ, রুশেন চৌধুরী, ফারহানা বেগম, মুক্তা বেগম, রিনা বেগম, দিলওয়ার হোসেন, সিতাব আলী, আং আহাদ, আজিজুর রহমান, সিরাজ উদ্দিন, আছাব আলী, মুক্তার আলী, দিদার মিয়া, শফিকুর রহমান, রাসেল মিয়া, কুদ্দুছ আলী, আজম আলী, জালাল উদ্দিন, আছকির আলী, আব্দুল কালাম, সাহাব উদ্দিন প্রমূখ।
কবিকে ফুল দিয়ে বরণ করেন একাডেমীর শিÿক শিÿিকা ছাত্র ছাত্রী ও সংগঠনের নেতৃবৃন্দ।


Free Online Accounts Software