18 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 7 December 2017 সাহিত্য-সংস্কৃতি  (পঠিত : 493) 

মহানবী আদর্শে জীবন পরিচালিত করলে দুনিয়া ও আখেরাতে শান্তি লাভ সম্ভব


মহানবী আদর্শে জীবন পরিচালিত করলে দুনিয়া ও আখেরাতে শান্তি লাভ সম্ভব
     

তাসলিমা খানম বীথি:
মহানবী (সা:) এর আগমন হচ্ছে মহান আল্লাহ তা’য়ালার পক্ষ থেকে সর্বশ্রেষ্ঠ নিয়ামত ও রহমত। বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) এর আর্দশ শুধু হৃদয়ে ধারন করলে হবে না তা আমাদের বাস্তব জীবনে প্রয়োগ করতে হবে। তার আদর্শে অনুযায়ী আমাদের জীবন পরিচালিত করলে আমরা দুনিয়া ও আখেরাতে শান্তি লাভ করতে পারবো।
সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে ‘পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবন মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় সিলেট মোবাইল পাঠাগার ৬৫৫তম সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক-লেখক মুহম্মদ বশিরুদ্দিন। আলোচনায় অংশ নেন, মুক্তিযোদ্ধা এম, আলী ইসমাইল, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর সহসভাপতি গল্পকার সেলিম আউয়াল, এডভোকেট মো. আব্দুল মালিক ও প্রাবন্ধিক শামসীর হারুনূর রশীদ। পঠিত লেখা নিয়ে আলোচনা করেন কবি মাহফুজ জোহা।

সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় মো: আব্দুস সামাদ’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সাহিত্য আসরে লেখা পাঠে অংশ নেন, সিরাজুল হক, ছড়াকার কামরুল আলম, মো: সাজ্জাদুর রহমান, মো: মাহমুদুল হাসান, সৈয়দ মুত্তদা হামিদ, সালেহ রাশেদ, মুয়াজ বিন এনাম, মো: আব্দুস সামাদ। পাঠচক্রে সাহিত্যিক হুমায়ুন আজাদের লাল নীল দীপাবলী থেকে পাঠ ও আলোচনা করা হয়। সংগীত পরিবেশন করেন গীতিকার বাহা উদ্দিন বাহার।





Free Online Accounts Software