20 Nov 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 8 November 2017 খেলাধুলা  (পঠিত : 275) 

খুলনাকে ১৩৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে সিলেট

খুলনাকে ১৩৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে সিলেট
     

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি সিলেট সিক্সার্স ও খুলনা টাইটান্স। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। খুলনাকে ১৩৬ রানের টার্গেট দিয়েছে সিলেট।প্রথম ওভারেই তিন-তিনটি চার হাঁকালেন উপুল থারাঙ্গা। দারুণ শুরুর ইঙ্গিত দেয় সিলেট সিক্সার্স। তবে এরপর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় খুলনা টাইটান্স। মাহমুদউল্লাহ রিয়াদদের আঁটসাট বোলিংয়ে কোণঠাসা হয়ে পড়ে সিলেট। নাসির হোসেনের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত খুলনাকে ১৩৬ রানের মাঝারি মানের লক্ষ্যমাত্রা ছুড়ে দিতে সক্ষম হয়েছে বিপিএলের পঞ্চম আসরে টানা তিন ম্যাচ জেতা দলটি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রানে আটকে যায় সিলেটের ইনিংস।

সিলেটের হয়ে নাসির সর্বোচ্চ ৪৭ রান করেন। ৩৫ বলে ৫টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া থারাঙ্গা ২৬, দানুসকা গুনাথিলাকা ২৬ ও রস হুইটলি করেন ২৭ রান।

খুলনার হয়ে মাহমুদউল্লাহ ও জোফ্রা আর্চার দুটি করে উইকেট নেন। শফিউল ইসলাম নেন একটি উইকেট।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৯ রানের মাথায় আন্দ্রে ফ্লেচার আউট হয়ে ফিরে গেলে হোঁচট খায় সিলেট। পরের ওভারে বিদায় নেন সাব্বির রহমান। সিলেটের রান তখন ২ উইকেটে ২০ রান।

শুরুতেই দুই উইকেট হারিয়ে রানের চাকা শ্লথ হয়ে যায় সিলেটের। তৃতীয় উইকেটে গুনাথিলাকা ও থারাঙ্গা মিলে ৩১ রানের জুটি গড়লেও দুজন রান ও বলের সঙ্গে ঠিকমতো পাল্লা দিতে পারেননি। রান রেট বাড়ানোর লক্ষ্যে আক্রমণাত্মক হয়ে গিয়ে দলীয় ৫১ রানের মাথায় থারাঙ্গা এবং ৬৭ রানের মাথায় গুনাথিলাকা সাজঘরে ফেরেন।

৬৭ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়া সিলেটকে ম্যাচে ফিরিয়ে আনে নাসির ও হুইটলির মধ্যকার পঞ্চম উইকেট জুটি। এই দুজন ৪৪ বলে ৫৭ রানের জুটি গড়লে স্বস্তি ফেরে সিলেট শিবিরে। অবশ্য তারপরও খুলনার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সুবাদে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়তে পারেনি নাসিরের দল।

নিজেদের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে পরাজিত হয় খুলনা টাইটান্স। অন্যদিকে টানা ম্যাচ ম্যাচে যথাক্রমে ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংসকে পরাজিত করে সিলেট।


Free Online Accounts Software