18 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 29 October 2017 শিক্ষা  (পঠিত : 2081) 

সিলেট ক্যাডেট মাদরাসা এখন সিলেট আইডিয়াল মাদরাসা

সিলেট ক্যাডেট মাদরাসা এখন
সিলেট আইডিয়াল মাদরাসা
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক:সিলেট নগরীর অভিজাত উপশহরে অবস্থিত সিলেট ক্যাডেট মাদরাসা এখন নতুন নামে সিলেট আইডিয়াল মাদরাসা। শিÿা মন্ত্রণালয়ের নতুন সার্কুলার অনুযায়ী ক্যাডেট মাদরাসার নাম পরিবর্তন করা হলো।
গত ২৯ অক্টোবর রোববার সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার প্রদান অনুষ্ঠানের মধ্য দিয়ে সিলেট আইডিয়াল মাদরাসার কার্যক্রম নতুন নামে শুরু হলো।
মাদরাসার ক্যাম্পাসে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট শিÿাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আব্দুল বাকী চৌধুরী বলেন, সিলেট আইডিয়াল মাদরাসা তার শিÿা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার মাধ্যমে সিলেটবাসীর মনের মধ্যে স্থান করে নিতে সÿম হয়েছে। আধুনিক ও নৈতিক শিÿা বি¯Íারে সিলেট আইডিয়াল মাদরাসার ভ‚মিকা প্রশংসনীয়। তিনি আরো বলেন, সিলেট আইডিয়াল মাদরাসার সাংস্কৃতিক কার্যক্রম, ক্রীড়ানৈপূণ্য ও স্টেডিয়ামের কুচকাওয়াজে সফলতার সাথে অংশগ্রহণ করে যাচ্ছে। আগামীতে শিÿা বি¯Íারে সিলেট আইডিয়াল মাদরাসা আরো গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করবে।
বিশেষ অতিথির বক্তব্যে ২২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিছবাহ উদ্দিন বলেন, সিলেট আইডিয়াল মাদরাসা দÿতার সাথে তাদের একাডেমিক কার্যক্রম ও সামগ্রীক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সিলেটে শিÿা বি¯Íারে আর কোমলমতি শিÿার্থীদের আদর্শিক নাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের ভ‚মিকা প্রশংসার দাবীদার।
সিলেট আইডিয়াল মাদরাসার প্রিন্সিপাল ড. এএইচএম সোলায়মান এর সভাপতিত্বে ও মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আব্দুলøাহর পরিচালনায় উক্ত পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদরাসর গভর্ণিংবডির সদস্য বিশিষ্ট শিÿানুরাগী জুবায়ের রকিব চৌধুরী, মাদরাসার গভর্ণিংবডির সদস্য ও দি সিলেট ফাউন্ডেশনের সেক্রেটারী জাহেদুর রহমান চৌধুরী, দৈনিক সংগ্রাম সিলেটের ব্যুরো প্রধান কবির আহমদ। শিÿকদের মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক আহমদ হোসাইন, শিÿকদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মফিজুর রহমান চৌধুরী, মাওলানা সাদিকুর রহমান, মাওলানা মাহবুবুর রহমান, মোঃ আনিসুর রহমান, মোঃ ফারুক মিয়া, মাওলানা আব্দুস সবুর, মোঃ আসাদুজ্জামান রাসেল, মোঃ মুজিবুর রহমান, আহমদ আল মাসুদ, মাওলানা এমাদ উদ্দিন, সুলতান মনসুর প্রমুখ।
অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল দেশাত্মবোধক গান, আইডিয়াল সংগীত, শিশু শিÿার্থীদের নূরানী প্রদর্শনী। পরে সম্মানিত অতিথিবৃন্দ সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠান শেষে জেডিসি পরীÿার্থীদের জন্য মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল খালিক।


Free Online Accounts Software