18 Dec 2017 : Sylhet, Bangladesh :

মৌলভীবাজার 26 October 2017 শিক্ষা  (পঠিত : 618) 

কমলগঞ্জে প্রধান শিক্ষকের বদলির খবরে অভিভাবক ও শিক্ষার্থীদের বিক্ষোভ


কমলগঞ্জে প্রধান শিক্ষকের বদলির খবরে অভিভাবক ও শিক্ষার্থীদের বিক্ষোভ
     

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক নুরুল ইসলামের বদলি আদেশ বাতিলের দাবিতে বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা বৃহস্পতিবার বিক্ষোভ প্রদর্শন করেছে।
এর আগে বিক্ষোভরত ছাত্র-ছাত্রীরা ও তাদের অভিভাবকরা বিক্ষোভ মিছিল বেড় করে। বৃহস্পতিবার
(২৬ অক্টোবর) উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সরজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয়টির প্রায় দুই শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সাথে নিয়ে বিক্ষোভ পদর্শন করছেন। বিক্ষোভরত ২য় শ্রেণীর শিক্ষার্থী উর্মী এর অভিভাবক প্রধান শিক্ষক বদলি করা হয়েছে মর্মে বিদ্যালয়ে খবর আসে। তাৎক্ষণিক পরিচালনা কমিটি, অভিভাবক ইয়ারুন বেগম, ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী তারেক আমিন অভিভাবক খালেদা বেগম ৫ম শ্রেণীর শিক্ষার্থী মুন্নি আক্তারের অভিভাবক মিনা বেগম,নীলিমা আক্তারের অভিভাবক আবখাতুনের সাথে এ বিষয়ে জানতে চাইলে তারা বলে নুরুল ইসলাম স্যার কে বদলী করা হলে আমরা আমাদের সন্তানদের আর এ বিদ্যালয়ে পাঠাবোনা আমাদের দাবী একটাই নুরুল ইসলাম স্যারকে সপদে বহাল রাখতে হবে।কারণ এই নুরুল ইসলাম স্যার এই বিদ্যালয়ে প্রধান শিক্ষিক হিসাবে যোগদান করার পর থেকে মেধা, শ্রম, আন্তরিকতা ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করে আসছেন। যে কারণে ইতিমধ্যে তিনি সকল শিক্ষার্থী ও অভিভাবকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তার পাঠ্যদানে আমাদের ছেলে মেয়েরা পড়া লেখায় মনযোগী সহ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে।এই স্যারের জন্যই এই বিদ্যালয়ে ১৭ টি বৃত্তি সহ অগনিত এ-প্লাশ এসেছে।,বর্তমানে এই বিদ্যালয়টি উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসাবে নির্বাচিত করেছেন তিনি। আমাদের সন্তানদের কে নিজের সন্তানের মত মানুষ করার প্রচেষ্টা অব্যাহত রেখেছিলেন,আমরা মনে করতাম আমাদের সন্তানদের কোন প্রাইভেট বিদ্যালয়েই লেখা পড়া করাচ্ছি।হঠাৎ কেন স্যার আমাদের না বলে বিদ্যালয় থেকে বদলী হবেন, এটা মেনে নিতে পারছিনা এবং পারবো ও না। স্যার যদি এ বিদ্যালয় ছেড়ে চলে যান তাহলে আমাদের সন্তানদের লেখাপড়া বন্ধ করে দেব নতুবা প্রয়োজনে আন্দোলনে নামবো।
ছাত্র-ছাত্রী, শিক্ষক শিক্ষিকাগণ সহ স্থানীয় জনপ্রতিনিধি ও জনসাধারণ প্রধান শিক্ষকের বদলি আদেশ বাতিলের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।
বিক্ষোভকারীরা বলেন,আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পারি পেরেছি,ইতিমধ্যে প্রধান শিক্ষক নুরুল ইসলামকে বদলি করা হয়েছে। তাই আমরা বিক্ষোভ ও গণ স্বাক্ষর প্রদান করছি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিক নুরুল ইসলাম বলেন, এক বিদ্যালয়ে অনেকদিন হলো,তাই অন্যত্র যাওয়া চেষ্টা করছি।
অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন, প্রধান শিক্ষিক নুরুল ইসলাম কে অত্র বিদ্যালয় হইতে বদলি করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। বিদ্যালয়ের স্বার্থে তার বদলি আদেশ বাতিল করার জন্য আমরা সংশ্লিষ্টদের কাছে দাবি জানাচ্ছি।
এব্যপারে কমলগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোসারফ হোসেন বলেন, প্রধান শিক্ষিক নুরুল ইসলামের বদলির কোন অফিস আদেশ আমরা পায়নি। এটা উনার নিজস্ব বিষয়, তিনি থাকতে চাইলে আমরা সেরকম ব্যবস্থা গ্রহন করবো।আর তিনি থাকতে না চাইলে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য বিদ্যালয়ে আরো ভালো কোন শিক্ষক কে দেওয়া হবে।


Free Online Accounts Software