20 Nov 2017 : Sylhet, Bangladesh :

মৌলভীবাজার 23 October 2017 রাজনীতি  (পঠিত : 486) 

মৌলভীবাজারে আ.লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ভিপি সুয়েব

মৌলভীবাজারে আ.লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ভিপি সুয়েব
     

মৌলভীবাজার প্রতিনিধি: নানা সংকট সমাধান করে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ অক্টোবর। মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক পদ প্রার্থী হয়েছেন মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য বিশিষ্ট সমাজসেবক ও শিÿানুরাগী আব্দুল মালিক তরফদার (ভিপি সুয়েব)।
মৌলভীবাজার জেলার অধিকাংশ নেতা-কর্মীরা বলেন, আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে ভিপি সুয়েব ভাইকে দেখতে চাই। আব্দুল মালিক তরফদার (ভিপি সুয়েব) একজন প্রতিভাবান রাজনীতিক। ছাত্রলীগে বলিষ্ঠ ভূমিকা পালন করে, দেশ ও প্রবাসে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সরব ছিলেন, এখনও আছেন। আবদুল মালিক তরফদার সুয়েব ছাত্রজীবন থেকেই সমাজসেবায় নিয়োজিত। সাধারণ মানুষের কল্যাণে তিনি অনবরত কাজ করে যাচ্ছেন। সা¤প্রতিক বন্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি মৌলভীবাজারের বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণসহ নানা সহযোগিতা অব্যাহত রেখেছেন।
বহু গুণের অধিকারী ক্ষমতাশীল দলের জনপ্রিয় এ নেতা, বিভিন্ন সময়ে দেশ ও দলের জন্য জীবনের ঝুঁকি নিয়ে আন্দোলন করেছেন। সাবেক এই ছাত্র নেতা ১৯৮৪ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর ১৯৮৬সালে নির্বাচিত হন মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি। ১৯৮৬ থেকে ৮৮ সালে ছিলেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। এরপর আওয়ামী যুবলীগের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক, নিউ ইয়র্ক সিটি আওয়ামীলীগের প্রচার সম্পাদক, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাউদাম্পটন শাখার সভাপতি দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগ মৌলভীবাজার জেলা শাখার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়াও নিজ মাতা মরহুমা হাবিবুননেছার নামে প্রতিষ্ঠা করেছেন হাবিবুনন্নেছা ট্রাষ্ট ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, স্কুল, ও দরিদ্র শিÿার্থীদের মধ্যে নিয়মিত সাহায্য/সহযোগীতা প্রদান সহ বন্যা/শীত ইত্যাদি ক্ষেত্রে দুঃস্থদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
আব্দুল মালিক তরফদার (সুয়েব) ১৯৮২ সনে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৫ সনে মৌলভীবাজার সরকারী কলেজে থেকে এইচএসসি পাশ করার পর ১৯৮৭ সনে মৌলভীবাজার সরকারী কলেজ থেকে বি.কম ডিগ্রি অর্জন করেন। এরপর যুক্তরাষ্ট্রের সিয়াটল ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর অব বিজনেস এডমিনিশষ্ট্রেশন (বিবিএ) ডিগ্রি অর্জন করেন। নানা কারণে মৌলভীবাজার জেলায় আলোচিত জনপ্রিয় এ নেতা এলাকাবাসীর উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।
অভিমত জানতে যোগাযোগ করলে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শেখ হাসিনার নেতৃত্বে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগকে শক্তিশালী করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই। নেতা-কর্মীদের নিয়ে সব সময় মাঠে ছিলাম, আছি, থাকব। সম্মেলন নিয়ে যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করা হবে। দলকে রক্ষা করতে সঠিক নেতৃত্ব বেছে নেবেন। জননেত্রীর সযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয়ের হাতকে শক্তিশালী করার জন্য নতুন প্রজন্মকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


Free Online Accounts Software