18 Nov 2017 : Sylhet, Bangladesh :

সুনামগঞ্জ 17 October 2017 ইসলাম ও জীবন  (পঠিত : 426) 

মহানবী সঃ সমগ্র সৃষ্টির জন্য রহমত স্বরূপ

 মহানবী সঃ সমগ্র সৃষ্টির জন্য রহমত স্বরূপ
     

হাবিবুর রহমান হাবিব,শাল্লা (সুনামগঞ্জ )থেকেঃ: সুনামগঞ্জের শাল্লা উপজেলার শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে ১৬অক্টোবর সোমবারে খাদিমুল কুরআন পরিষদ শাল্লা এর ৭ম তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন-শাইখুল হাদীস হযরত মাওলানা নুরুল ইসলাম খান সাহেব বলেছেন-মহানবী হযরত মুহাম্মদ সঃ এর আবির্ভাব হয়েছে সমুদয় সৃষ্টির মঙ্গলের জন্য সমুদয় মানব এবং দানব জাতির কল্যাণ প্রতিষ্ঠিত করার জন্য।
আমাদের পেয়ারা নবী সঃ এর সম্পর্কে স্বয়ং আল্লাহ পাক রাব্বুল আলামীন তার পবিত্র কুরআন একমাত্র রহমত বা অনুগ্রহ বলে উল্লেখ করেছেন।
তিনি আপাদমস্তক সৃষ্টির জন্য অনুগ্রহ ও রহমত ছিলেন, তিনি এতই রহমতের অধিকারী ছিলেন যে তার উপমা এই পৃথিবীতে আর নাই।
যদি গোটা পৃথিবীর মানুষ সঠিক ভাবে তার পদাঙ্ক অনুসরন করে তাহলে অশান্তি চিরতরে দূরীভূত হয়ে পূরা দুনিয়ায় শান্তি প্রতিষ্ঠিত হয়ে যাবে।
বাস্তব নমুনা তার এবংপরবর্তীতে সাহাবা কেরাম গণের জামানা যা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা রয়েছে।
শাল্লা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও অত্র পরিষদের সভাপতি আব্দূস শহীদের সভাপতিত্বে এবং অত্র পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আবুল কাশেম এর সঞ্চালনায় অনুষ্ঠিত তাফসীরুল কুরআন মাহফিলে আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে আরও বক্তব্য রাখেন-প্রখ‍্যাত মুফাসসীরে কুরআন হযরত মাওলানা আব্দুল কাহ্হার সিদ্দীক সাহেব-রাজশাহী, প্রখ‍্যাত আলেমেদ্বীন মুফাসসীরে কুরআন হযরত মাওলানা ছাদিকুর রহমান সাহেব-শায়খে চন্ডী পুরী।
তাফসীরুল কুরআন মাহফিলে এলাকার হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের সমাগম ঘটে।
সভা মঞ্চে শাল্লা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল আমীন চৌধুরী,শাল্লা থানা অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন,অত্র পরিষদের ফজলুল করিম-ফজল, রফিকুল ইসলাম,সাহাব উদ্দিন, সহ প্রমূখ সদস্য গণ উপস্থিত ছিলেন।
আল্লাহ পাক রাব্বুল আলামীন পৃথিবীতে যা কিছু সৃষ্টি করেছেন সব কিছুই মানুষ ও জ্বীন জাতির গোলামী করার জন্য- আর মানুষ ও জ্বীন কে সৃষ্টি করেছেন আল্লাহ পাকের গোলামী করার জন্য, উল্লেখ করে সৃষ্টির লক্ষ্যে ও উদ্দেশ্য নিয়ে বিস্তর আলোচনা করেন।


Free Online Accounts Software