20 Nov 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 17 October 2017 সাহিত্য-সংস্কৃতি  (পঠিত : 276) 

বাংলাদেশের চলচ্চিত্র থেকে নায়করাজ রাজ্জাক কখনো হারিয়ে যাবেন না

বাংলাদেশের চলচ্চিত্র থেকে নায়করাজ
রাজ্জাক কখনো হারিয়ে যাবেন না
     

তাসলিমা খানম বীথি:
বাংলাদেশের চলচ্চিত্রের উজ্জ্বল তারকাদের তারকা ছিলেন নায়করাজ রাজ্জাক। তিনি না এলে হয়তো চলচ্চিত্র জগতের নায়কের জায়গাটা শূন্যই থেকে যেতো। তিনি এমন একজন নায়ক ছিলেন যিনি শুধু নিজের জীবনকে রাঙিয়ে দেননি, রাঙিয়েছিলেন বাংলাদেশের চলচ্চিত্র জগতকে। জয় করেছিলেন ভক্তদের হৃদয়। যতদিন চলচ্চিত্র থাকবে ততদিন রাজ্জাক বেঁচে থাকবে। বাংলাদেশের চলচ্চিত্র থেকে নায়করাজ রাজ্জাক কখনো হারিয়ে যাবেন না। মানুষ তার গুনে বড় হয়। তার কর্মের গুনে বেঁচে থাকবেন ভক্তদের হৃদয়ে।

সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তী নায়করাজ রাজ্জাক স্মরণ সভায় বক্তারা এ কথা বলেন। নগরীর ইলেকট্রিক সাপ্ল¬াই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবন মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় সিলেট মোবাইল পাঠাগার ৬৪৭তম সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক-লেখক মুহম্মদ বশিরুদ্দিন ও মূল প্রবন্ধ পাঠ করেন লিটলম্যাগ পলিমাটি সম্পাদক কবি বাশিরুল আমিন। পঠিত লেখা নিয়ে আলোচনা করেন কবি মাহফুজ জোহা।

সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় কামাল আহমদ’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সাহিত্য আসরে লেখা পাঠে অংশ নেন ঔপন্যাসিক সিরাজুল হক, সৈয়দ মুক্তদা হামিদ, নিয়াজ কুদ্দুস খাঁন, টি এ সুলেমান ও ফারহান আহমদ চৌধুরী প্রমুখ। পাঠচক্রে সাহিত্যিক হুমায়ুন আজাদের লাল নীল দীপাবলী থেকে পাঠ ও আলোচনা করা হয়।





Free Online Accounts Software