17 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 13 October 2017 শিক্ষা  (পঠিত : 3435) 

ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে গড়ে তুলার মাধ্যমেই দেশের উন্নয়ন সম্ভব ---মেয়র আরিফুল হক চৌধুরী

ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে গড়ে
 তুলার মাধ্যমেই দেশের উন্নয়ন সম্ভব
---মেয়র আরিফুল হক চৌধুরী
     

মো. আব্দুল বাছিত: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, একটি দেশের উন্নয়ন তখনই ত্বরান্বিত হয়, যখন তার ভবিষ্যৎ প্রজন্ম উপযুক্ত শিক্ষার মাধ্যমে নিজেদেরকে গড়ে তুলে। তাই নতুন প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করার জন্য সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদেরকে অনুপ্রেরণা দেওয়ার জন্য দি অপটিমিস্ট্স যা করছে তা সত্যিই প্রশংসার দাবীদার। অপটিমিস্ট্স-এর এই কার্যক্রমকে অনুধাবণ করে শিক্ষার্থীদেরকে সমাজ ও দেশের কল্যাণে কাজ করতে হবে।
দি অপটিমিস্ট্স সিলেটের উদ্যোগে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নগরীর শিবগঞ্জস্থ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে শুক্রবার সকালে দি অপটিমিস্ট্স সিলেট জেলার পরিচালক প্রফেসর এম আব্দুল মতিনের সভাপতিত্বে এবং তথ্য ও প্রচার বিষয়ক পরিচালক সাংবাদিক আব্দুল বাতিন ফয়সলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৈয়দ হাতিম আলী হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী মানিক, সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক আমিরুজ্জামান চৌধুরী।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মালিক চৌধুরী, এসোনিক সিলেট জেলার সভাপতি জুরেজ আব্দুল্লাহ, সেলিম ভূইয়া, অপটিমিস্টস-এর কর্মকর্তা এম. আলম খান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফারজিনা আক্তার পলি। বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ তৃতীয় বর্ষের শিÿার্থী ফাতেমা বেগম । অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত ১৭১জন শিক্ষার্থীদের হাতে প্রায় সাড়ে ৮ লক্ষ টাকার বৃত্তির টাকা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ বিশেষ অতিথিবৃন্দ। উল্লেখ্য, যুক্তরাষ্টে বসবাসরত প্রবাসীদের সংগঠন দি অপটিমিস্টস ২০০১ সাল থেকে সিলেটে দরিদ্র ও মেধাবি শিক্ষার্থীাদের মাঝে বৃত্তি প্রদান করে আসছে।
বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ হাতিম আলী হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী মানিক বলেন, বর্তমান বিশ্বে নিজেদেরকে গড়ে তুলতে হলে অবশ্যই তথ্য প্রযুক্তি এবং ইংরেজির প্রতি গুরুত্ব দিতে হবে। মেধার বিকাশে আন্তরিক হতে হবে।
কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, পড়ালেখার জন্য শিক্ষার্থীদেরকে মনোযোগী হতে হবে। দি অপটিমিস্ট্স যে আর্থিক সহযোগিতা করছে সেটাকে উপযুক্তভাবে কাজে লাগিয়ে নিজেদেরকে গড়ে তুলতে হবে।
সভাপতির বক্তব্যে প্রফেসর এম আব্দুল মতিন বলেন, যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসীদের দি অপটিমিস্ট্স ২০০১ সাল থেকে নিয়মিত গরীব-মেধাবীদেরকে আর্থিকভাবে সহযোগিতা করে আসছে। এবারে ৩৫ বারের মত শিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়া হচ্ছে। আশা করি, শিক্ষার্থীরা এই সহযোগিতা সঠিকভাবে কাজে লাগিয়ে পড়ালেখায় আরো মনোযোগী হবে।


আরোও ছবি

ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে গড়ে
 তুলার মাধ্যমেই দেশের উন্নয়ন সম্ভব
---মেয়র আরিফুল হক চৌধুরী

Free Online Accounts Software