রাতারগুলে বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের বৃক্ষরোপন কর্মসূচী
   18 Oct 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 12 October 2017 সার্ভিস ক্লাব  (পঠিত : 263) 

রাতারগুলে বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের বৃক্ষরোপন কর্মসূচী

রাতারগুলে বাংলাদেশ হিউম্যান রাইটস
ফাউন্ডেশনের বৃক্ষরোপন কর্মসূচী
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় রাতারগুল সোয়াম ফরেস্টের মেইন রাস্তায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।
কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন করেন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাইদুল ইসলাম দুলাল।
এসময় উপস্থিত ছিলেন সারী রেঞ্জের রেঞ্জ বন কর্মকর্তা মোঃ সাদ উদ্দিন আহমেদ, রাতারগুল জীব বৈচিত্র সংরক্ষণ কমিটির সভাপতি মো. মাহবুব আলম। এছাড়াও রাতারগুল গ্রামের বৃক্ষপ্রেমী সোনা মিয়া, হাবিজ আলী, ফজলু মিয়া, মদরিছ আলী সহ গ্রামের অনেক লোকজন উপস্থিত ছিলেন।
বৃক্ষরোপন শেষে গ্রামবাসীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে সৈয়দ সাইদুল ইসলাম দুলাল বলেন, বনকে রক্ষা করতে না পারলে পরিবেশ ধ্বংস হবে। আর পরিবেশ ধবংস হলে আমরা বাঁচতে পারবোনা। তাই বন ও পরিবেশ রক্ষায় আমাদের যথেষ্ঠ সচেতন থাকতে হবে। পরিবেশ রক্ষার জন্য কাজ করা আমাদের একটি বিশেষ অধিকার।
অনুষ্ঠান শেষে ফেরার পথে গোয়াইনঘাট থানাধীন চৌমুহনী বাজার পয়েন্টে একটি টিলা ধ্বংসের দৃশ্য চোখে পড়লে উক্ত সংস্থার পক্ষ থেকে টিলা কাটার কাজে বাধা দিলে ধবংসকারীরা কুঠার, কোদাল নিয়ে পালিয়ে যায়।
এব্যাপারে পরিবেশের সিলেট বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান সালা উদ্দিন চৌধুরী বিষয়টি অবগত করা হয়। এবং তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসারের সাথে বিষয়টির ব্যাপারে আলোচনা করতে পারেন।
চৌমুহনী বাজারের সাথে রাস্তা ঘেষা এই টিলাটি বহুদিনের পুরণো মাটি কাটার ফলে ঐ টিলার বড় বড় গাছ যেকোন সময় রাস্তার উপরে ভেঙ্গে পড়তে পারে। এতে রাস্তায় চলাচলের পর্যটকদের গাড়ি সহ পথযাত্রীরা হতাহত হওয়ার সম্ভাবনা রয়েছে।
বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের নজরে এনে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন ঐ এলাকার বাসিন্দারা।


Free Online Accounts Software