19 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 10 October 2017 বিবিধ  (পঠিত : 588) 

রাজনকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচির আল্টিমেটাম লাউয়াইবাসীর

রাজনকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচির আল্টিমেটাম লাউয়াইবাসীর
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: রাজন কোন অপরাধী নয়, বরং নিরপরাধ। অন্যায় ভাবে ব্যক্তি সার্থ হাসিল ও নিজেদের অরপাধ ডাকতে রাজন মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর ষড়যন্ত্র চলছে। শুধু তাই নয়, নির্দোশ রাজনকে যেভাবে নির্যাতন করা হয়েছে, তা অতীত বর্বরতাকে হার মানিয়েছে।

গত ৯ অক্টোবর সোমবার রাতে সিলেটের দক্ষিণ সুরমার লাউয়াই সাতঘরী বাড়ির জিয়াউল ইসলাম রাজনকে গোয়েন্দা পুলিশ কর্তৃক গ্রেফতার করার প্রতিবাদে বৃহত্তর লাউয়াই পাঁচপাড়াবাসীর এক প্রতিবাদ সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বিশিষ্ট রাজনীতিবীদ, লাউয়াই জামে মসজিদের সহকারী মোতাওয়াল্লী ও লাউয়াই সাতঘরী বাড়ির কৃতি সন্তান মুক্তিযোদ্ধা হাজী সাইফুল আলমের সভাপতিত্বে ও লাউয়াই সাতঘরী বাড়ির কৃতি সন্তান মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে স্বাগত বক্তব্য ও ঘটনার নেপথ্যের সকল কাহিনী উপস্থাপন করেন লাউয়াই পাঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক, এলাকার বিশিষ্ট মুরব্বী ও সাতঘরী বাড়ির কৃতি সন্তান নিজাম উদ্দিন।

তাঁর বক্তব্য শুনে উপস্থিত মুরব্বিয়ান ও যুব সমাজের সদস্যরা হতবাক হয়ে যান। এ সময় পাল্টে যায় প্রায় তিন শতাধিক লোকের উপস্থিতিতে শুরু হওয়া প্রতিবাদ সভার চিত্র। কান্নায় ভেঙ্গে পড়েন অনেকেই। সাথে সাথে নির্যাতনের শিকার রাজনের ছোট ভাই সাইদুল ইসলাম মোহনের বক্তব্য উপস্থিত জনতাকে আবেগাপ্লুত করে তোলে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য, লাউয়াই প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও লাউয়াই স্পোটিং ক্লাবের সভাপতি মতিউর রহমান মতি, মহানগর আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বিশিষ্ট সমাজসেবী ও চিকিৎসক ডাঃ মিফতাহুল হোসেন সুইট, লাউয়াই জামে মসজিদের সেক্রেটারী আতিকুর রহমান আতিক, বিশিষ্ট মুরব্বী ও রায়েরগ্রামের বাসিন্দা হাজী রইছ আলী, কামাল আহমদ, বিশিষ্ট আইনজীবী এডভোকেট মোমিনুর রহমান টিটু, মরহুম কনা মিয়া চেয়ারম্যানের সুযোগ্য সন্তান লন্ডন প্রবাসী ছানা মিয়া,

বিশিষ্ট ক্রীড়া সংগঠক, সমাজসেবী ও রাজনীতিবীদ জাকারিয়া খান, আলী আহমদ খান, বরইকান্দি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার ও সাতঘরী বাড়ির কৃতি সন্তান এনাম আহমদ, ৩নং ওয়ার্ডের মেম্বার শরিফ আহমদ, আব্দুস সালাম গয়াছ, হাজী আব্দুস সত্তার, খালেদুর রহমান খালেদ, আনোয়ার হোসেন, শামীম আহমদ, মুক্তিযোদ্ধা আবু সাইদ, এলাছ মিয়া, নজির আহমদ, আব্দুল মুকিত, আবু হেনা আজাদ, সাইদুল আবিদ,

শামসুল ইসলাম, আজম আলী খন্দকার, গিয়াস মিয়া, রফিক মিয়া, মতছির আলী, উরফি মিয়া, সিরাজ মিয়া, আজাদ মিয়া, যুবলীগ নেতা হেলাল আহমদ, লাউয়াই ইয়াং ফেডারেশন ক্লাবের সাবেক সহ সভাপতি, প্রবাসী কমিউনিটি নেতা ও সাতঘরী বাড়ির কৃতি সন্তান ফয়েজ আহমদ সেলিম, তরুণ সমাজসেবী ও শিক্ষানুরাগী রাজিব আহসান রিমন,

লাউয়াই ইয়াং ফেডারেশন ক্লাবের সেক্রেটারী ও তরুণ রাজনীতিবীদ বদরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মিল্লাদ হোসেন, সিলেট জেলা সিএনজি মালিক সমিতির কল্যাণ সম্পাদক বেলাল আহমদ, আবু হাকিম সোহাগ, বঙ্গবীর রোডের ব্যবসায়ী নুরুল ইসলাম অপু, ব্যবসায়ী আব্দুস সামাদ।

সভায় বক্তারা আরো বলেন, দক্ষিণ সুরমার মধ্যে লাউয়াই একটি আদর্শ গ্রাম। সকল প্রকারের শিক্ষা প্রতিষ্টান রয়েছে এ গ্রামে। সামাজিক অঙ্গনে লাউয়াই এখন সবার উর্ধ্বে। কিন্তু অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে অন্যায় ভাবে রাজনকে গোলাম হাদি ছয়ফুলের বাড়িতে রহস্যজনক একটি ডাকাতির ঘটনার দুই বছর আট মাস দু’দিন পর ঐ মামলায় ষড়যন্ত্রমূলক ভাবে জড়ানো হয়েছে।

যার ডাকাতি মামলা (দক্ষিণ সুরমা) জিআর নং২১/১৫। কিন্তু কেন এই অসহায় রাজনকে গ্রেফতার করে নির্যাতন করা হচ্ছে? না ব্যাংক জালিয়াতিসহ নিজের সকল অপকর্ম ডাকতে ঐ নাটক সাজানো হয়েছে বলে এমন প্রশ্ন এলাকাবাসীর। তারা বলেন, যদি অবিলম্বে জিয়াউল ইসলাম রাজনকে নিঃশর্ত মুক্তি ও মামলার বাদি কর্তৃক এলাকাবাসীর কাছে ক্ষমা প্রার্থনা না করলে লাউয়াই পাঁচপাড়াবাসী মিলে কঠোর প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজনকে নিয়ে রুফল’সহ কতিপয় কিছু লোক বিভিন্ন রকমের অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তাই এলাকাবাসী সকল অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

মাহবুবুল ইসলামের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, হাই স্কুল শিক্ষক রেজাউল ইসলাম, আব্দুল কুদ্দুস, আব্দুল হাদি, সিরাজ মিয়া, লিলু মিয়া, নজু মিয়া, তজু মিয়া, খাইরুল ইসলাম, তুরু মিয়া, দুলাল, ফরিদ আহমদ, জুবায়ের আহমদ, আব্দুল জব্বার, সেলিম আহমদ, কবির আহমদ, খলিলুর রহমান, আলমগীর হোসেন,

আতাউর রহমান, লুৎফুর রহমান, তাজুল ইসলাম, জুবেল আহমদ, রুমন খন্দকার, ফাহিম আহমদ, ইমন আহমদ, শুভ আহমদ, মুর্শেদ আহমদ, ক্বারী মাহবুব আহমদ, দিলওয়ার হোসেন, মিছলু আহমদ, আলাল আহমদ, জমির আলী, সুন্দর আলী, আলমগীর হোসেন, শামীম আহমদ, সাহেদুর রহমান সাইদ প্রমূখ। প্রেস বিজ্ঞপ্তি


Free Online Accounts Software