18 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 28 September 2017 সমৃদ্ধ বাংলাদেশ  (পঠিত : 568) 

ওসমানীনগরে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে ৩টি ফ্লাইওভার

ওসমানীনগরে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে ৩টি ফ্লাইওভার
     

এমরান ফয়সল: প্রায় তিন হাজার কোটি টাকা ব্যয়ে সিলেটের ওসমানীনগর উপজেলায় সিলেট-ঢাকা চারলেন মহাসড়কে নির্মিত হবে ৩টি ফ্লাইওভার। প্রধান বানিজ্যিক কেন্দ্র গোয়ালাবাজার, তাজপুর ও দয়ামীরে এই তিনটি ফ্লাইওভার হবে বলে নিশ্চিত করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া। ঢাকা-সিলেট মহাসড়ক এলাকার যানজট নিয়ন্ত্রণ ও নাগরিক সেবা বৃদ্ধির জন্যে এই ফ্লাইওভারগুলো নির্মাণ করার উদ্যোগ নিয়েছে সরকার। উপজেলার ব্যস্ততম তিনটি বাজারে ফ্লাইওভার নির্মিত হলে উপকৃত হবেন উপজেলাবাসী তথা সিলেটবাসী।
সিলেট-ঢাকা মহসড়কের জনবহুল বাজার হচ্ছে ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার, তাজপুর ও দয়ামীর। সিলেট-ঢাকা চারলেন প্রকল্প সরকার হাতে নেয়ার পর আতংকিত হয়ে পড়েন এসব বাজারের ব্যবসায়ীরা। কারণ চারলেন প্রকপ্ল করতে হলে এসব বাজারে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে ফেলতে হবে। আর তাতে কয়েক শত কোটি টাকার সম্পদ হারিয়ে ক্ষতিগ্রস্থ হতেন বিভিন্ন মানুষ। তাই সড়ক দূর্ঘটনা রোধে এবং মানুষকে যাতে ক্ষতিগ্রস্থ হতে না হয় সেজন্য চারলেন প্রকল্প গ্রহনের শুরু থেকেই স্থানীয় সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া ওসমানীনগর উপজেলার জনবহুল তিন বাজারে ফ্লাইওভার নির্মাণের দাবি জানান। আর এই দাবির প্রেক্ষিতে চারলেন প্রকল্পে ফ্লাইওভার করা সিদ্ধান্ত গ্রহীত হয়। এই ফ্লাইওভার নির্মিত হলে যানজট সমস্যার সমাধান হবে, সড়ক দূর্ঘটনা কমে আসবে এবং দোকান ভাঙ্গার ক্ষতি থেকে রক্ষা পাবেন ব্যবসায়ীরা। ঢাকা-চট্রগাম মহাসড়কে চাললেন করে বিভিন্ন এলাকায় যানজট থাকায় পুরোপুরি সুফল পাওয়া যায়নি। তাই সিলেট-ঢাকা মহাসড়কের জনবহুল গোয়ালাবাজার, তাজপুর ও দয়ামীর বাজারে ফ্লাইওভার নির্মাণ করা হলে চারলেনের সুফল পাবেন মানুষ। স্বপ্ন পূরণ হবে সিলেটবাসীর।
এদিকে, বিশ্বনাথ, বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসনের নির্বাচিত অধিকাংশ সংসদ সদস্যের বাড়ি বিশ্বনাথ উপজেলায় হওয়ায় বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার অনেকেই ধারনা করেন সংসদ সদস্য অন্য দুই উপজেলার চেয়ে নিজ উপজেলায় অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন বেশী করে যাচ্ছেন। কিন্ত এই ফাইওভার নির্মিত হলে সেই সব মানুষেরও চিন্তা ধারা পরিবর্তন হবে।
এব্যাপারে সিলেট জেলা পরিষদের (ওসমানীনগর উপজেলা ওয়ার্ড) সদস্য আশিক মিয়া বলেন, ওসমানীনগর উপজেলার ৩টি বাজারে ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ গ্রহন করায় আমরা আনন্দিত। এই ফ্লাইওভার নির্মিত হলে ধ্বংসের হাত থেতে রক্ষা পাবে উপজেলাবাসীর কয়েক শত কোটি টাকার সম্পদ। এজন্য সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরীকে ধন্যবাদ জানাই। তাঁর কাছে আমরা ওসমানীনগরবাসী আজীবন কৃতজ্ঞ থাকবো। তিনি বলেন, অতীতের চেয়ে বর্তমান সরকারের আমলে সমানভাবে ওসমানীনগর, বালাগঞ্জ ও বিশ্বনাথে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে এবং হচ্ছে। এর ধারাবাহিকা অব্যাহত রাখতে তিনি সংসদ সদস্যের প্রতি আহবান জানান।
এব্যাপারে সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেন, সিলেট-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্পে আমার নির্বাচনী এলাকার জনগুরুত্বপূর্ণ গোলায়াবাজার, তাজপুর ও দয়ামীর বাজারে ফ্লাইওভার নির্মাণের জন্য আমি প্রথম থেকেই সংসদে বার বার জোর দাবি জানিয়ে আসছি। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং ফ্লাইওভার করার সিদ্ধান্তের মাধ্যমে সিলেটকে সেই মহাসড়েকে সংযুক্ত করায় আমরা সিলেটবাসী আনন্দিত গর্বিত ও সরকারের কাছে কৃতজ্ঞ। এজন্য আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ও বিশেষ করে সিলেটের কৃতিসন্তান ড. এম এ মোমেন কে। যিনি পর্দার আড়ালে থেকেও এই চারলেন প্রকল্পের জন্য কাজ করেছেন। তিনি বলেন, বিভিন্ন জটিলতা নিরসন করে দ্রুত চারলেন প্রকল্পের কাজ শুরু হবে আমরা আশাবাদি।


Free Online Accounts Software