দক্ষিণ সুরমা উপজেলা স্কাউট শাপলা কাব/ প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড পরীক্ষা --- মোঃ রাহাত আনোয়ার
   22 Oct 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 22 September 2017 শিক্ষা  (পঠিত : 437) 

দক্ষিণ সুরমা উপজেলা স্কাউট শাপলা কাব/ প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড পরীক্ষা --- মোঃ রাহাত আনোয়ার

দক্ষিণ সুরমা উপজেলা স্কাউট শাপলা কাব/ প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড পরীক্ষা

--- মোঃ রাহাত আনোয়ার
     


সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার বলেছেন, তথ্য ও বিজ্ঞান-প্রযুক্তির যুগে শিক্ষকদের সব বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। সাংস্কৃতিক অঙ্গনেও শিক্ষকদের দক্ষতা বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, সুনাগরিক গঠনে স্কাউটের বিকল্প নেই। স্কাউটস প্রশিক্ষণের মাধ্যমে শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধের সৃষ্টি হয়। নতুন প্রজন্মদের লেখাপড়ার পাশাপাশি স্কাউটসে অংশগ্রহণ করা উচিত। স্কাউটস প্রশিক্ষণের মাধ্যমে আগামী প্রজন্মরা দেশ ও জাতিকে সুন্দর সমাজ উপহার দিতে পারবে। সিলেটের উন্নয়নে আমাদের সবাইকে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে এগিয়ে যেতে হবে। প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভূমি সিলেটকে সুন্দর করতে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।
তিনি ২২ সেপ্টেম্বর শুক্রবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের সিরাজ উদ্দিন আহমদ একাডেমীতে বাংলাদেশ স্কাউটস দক্ষিণ সুরমা উপজেলার সহযোগিতায় ও জেলা স্কাউটের তত্ত¡াবধানে জাতীয় পর্যায়ের শাপলা কাব/ প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড-২০১৭ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন কালে শিক্ষক/শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) খালেদা খাতুন রেখার সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস সম্পাদক মকব্বির আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিরাজ উদ্দিন একাডেমীর ম্যানেজিং কমিটির সভাপতি ডা. মোঃ শামীমুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায়, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স, উপজেলা শিক্ষা অফিসার জিয়াউদ্দিন আহমদ, সহকারী শিক্ষা অফিসার ছানাউল হক, মুসলিমা বেগম, স্কাউটস সিলেট অঞ্চলের অঞ্চলিক পরিচালক উনুচিং মারমা, উপজেলা স্কাউটসের সহ-সভাপতি প্রধান শিক্ষক বেলাল আহমদ, একাডেমীর দাতা সদস্য মদব্বির আহমদ, অভিভাবক সদস্য শাহ আহমদুর রব, গ্রæপ কমিটির সভাপতি ও বিবিদইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম রানা, নবারুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু ইউসুফ, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালিক রাজু।
উপজেলা স্কাউটসের কোষাধ্যক্ষ ও বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মো¯Íফা কামালের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার মোঃ নূরুজ্জামান, মো. শাহ ফারুক, ইসমাইল আলী বাচ্চু, রুকনুজ্জামান, কাব লিডার মিত্রা কর, অনিন্দিতা দত্ত, নুরুল হক, সমাজসেবী শোয়েব আহমদ, হাজী আসাদ উদ্দিন, একাডেমীর শিক্ষক সফির আহমদ কামাল, মইনুল ইসলাম, মনজুর হোসেন খান, সাহেদা খানম প্রমুখ।
উলেøখ্য, জাতীয় পর্যায়ের শাপলা কাব/ প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড-২০১৭ এর সিলেট জেলার ২৪০ কাব স্কাউট ও প্রেসিডেন্ট এ্যাওয়ার্ডে ৩৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। বিজ্ঞপ্তি


Free Online Accounts Software