24 Sep 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 11 September 2017 মিডিয়া ওয়াচ  (পঠিত : 428) 

শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক:জকিগঞ্জ উপজেলার বারহাল ইউনিয়নের শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতন এর বার্মাতে (মায়ানমারে) বৌদ্ধ ও সেনাবাহিনীর দ্বারা রোহিঙ্গা মুসলিমদেরকে গণহত্যা,ধর্ষন ও নির্যাতনের প্রতিবাদে এবং আন্তর্জাতিক আদালতে বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রবিবার দুপুর বারটার সময় শাহগলী বাসস্ট্যান্ডে বিদ্যালয়ের প্রিন্সিপাল ও বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলার যুগ্নসাধারন সম্পাদক সাইফুর রহমান এর সভাপতিত্বে,সহকারী শিক্ষক জাহেদ আহমদের সঞ্চালনায়, সহকারী শিক্ষক মুর্শেদুল হক এর কোরআন তেলাওয়াত ও মানবাধিকার কমিশন বারহাল ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জাকিরুল ইসলামের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বারহাল ইউ/পি চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বঙ্গবন্ধু ফাউন্ডেশন জকিগঞ্জ উপজেলার আহবায়ক ও বারহাল ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি আলহাজ্ব মুহিবুর রহমান চৌধুরী,বাংলাদেশ জাতিয় পার্টি বারহাল ইউনিয়ন সভাপতি মুক্তাউর রহমান চৌধুরী চুনু মিয়া,বারহাল ইউ/পি ৬নং ওয়ার্ড সদস্য আব্দুস সুবহান,শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ম্যানেজিং কমিটির সদস্য মজনু মিয়া,খেদমতে ইসলাম সমাজ কল্যাণ পরিষদ বারহাল ইউনিয়ন সভাপতি মাওলানা আইনুল ইসলাম,বঙ্গবন্ধু ফাউন্ডেশন বারহাল ইউনিয়ন সচিব দুলাল আহমদ,মাওলানা কবির আহমদ।
এছাড়াও উপস্থিত ছিলেন বারহাল আওয়ামীলীগ স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক কবির আহমদ, সিরাতুল মুসতাকিম সংগঠনের সভাপতি আল আমিন আহমদ জিহাদ,জাকারিয়া আহমদ সহ বিভিন্ন এলাকা থেকে আগত ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে মোস্তাক আহমদ চৌধুরী শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের প্রশংসা করে বলেন,এই বিদ্যালয় জন্মলগ্ন থেকে মানুষের অন্তরে থাকার মত কার্যক্রম করে আসছে।
বিগত দিনে থেকে বারহালের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,বারহাল ইউনিয়নের সকল ডাক্তারদের সংবর্ধনা,কৃতি ছাত্র/ছাত্রী সংবর্ধনা সহ একজন বিরাঙ্গনা মুক্তিযোদ্ধাকে সংবর্ধানা দিয়ে সকলের নিকট প্রশংসনীয় হয়েছে।
বক্তারা বলেন,এই বিদ্যালয় যতটা সামাজিক অধিকার আদায়ের জন্য আন্দোলন করা হয় সবক্ষেত্রে সতস্ফুর্ত ভাবে অংশগ্রহন করে বারহাল তথা জকিগঞ্জের মধ্যে সুপরিচিত হয়ে উঠেছে।
বক্তারা বলেন, মায়ানমার রোহিঙ্গা মুসলিমদের হত্যার প্রতিবাদ শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতন করলে হবেন।এইভাবে প্রত্যেক বিদ্যালয়কে মানবতার পরিচয় দিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ করতে হবে।