22 Sep 2017 : Sylhet, Bangladesh :

জাতীয় 11 September 2017 খেলাধুলা  (পঠিত : 300) 

টেস্ট থেকে ছয় মাস বিশ্রাম চান সাকিব আল হাসান

টেস্ট থেকে ছয় মাস বিশ্রাম চান সাকিব আল হাসান
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম চেয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনে কাছে আবেদন করেছেন সাকিব আল হাসান। তার আবেদনের কারণে শনিবার দক্ষিণ আফ্রিকা সফরের দল দেয়ার কথা থাকলে তা দুদিন পিছিয়ে যায়। সোমবার দুপুরে দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা করা হবে। তাতে টেস্টে সাকিব আল হাসানের না থাকার সম্ভবনাই বেশি।

জানা গেছে, সাকিবের মৌখিক অনুরোধের পর শনিবার দল ঘোষণা করা হয়নি। রোববার বিসিবি সভাপতির বাসায় গিয়ে নিজ হাতেই টেস্ট থেকে সাময়িক ছুটির আবেদন করেছেন সাকিব।
টানা খেলার মধ্যে থাকায় কাজের চাপ কমাতে ছয় মাস টেস্ট খেলতে চাননা সাকিব। তবে এই সময়ে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলবেন বলেও জানিয়েছেন তিনি। টি-টুয়েন্টি দলের নেতৃত্বও আছে সাকিবের কাঁধে।

এ ব্যাপারে বিসিবির অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘আমরা এটা শুনেছি কিন্তু অফিসিয়ালি কিছু পাইনি। তবে সে অফিসিয়ালি জানালে আমরা সিদ্ধান্ত নিব।’
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর আশা সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন সাকিব। নান্নু বলেন, ‘আমরা আশা করছি সে থাকবে। অফিসিয়াল চূড়ান্ত সিদ্ধান্তের আগে তার বিকল্প নিয়েও ভাবছি না।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুর টেস্ট জয়ের নায়ক ছিলেন সাকিব আল হাসান। টেস্ট র্যা্ঙ্কিংয়ের এক নম্বর অল রাউন্ডার ম্যাচে ১০ উইকেট আর ৮৯ রান করলে অস্ট্রেলিয়াকে ২০ রানে হারায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা সফরে সাকিব না থাকলে ব্যাটিং ও বোলিং নিয়ে বেশ খানিকটা ভুগতে হতে পারে বাংলাদেশকে।

দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টুয়েন্টি খেলতে ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকায় উড়ে যাবে বাংলাদেশ। ২৮ সেপ্টেম্বর থেকে পচেফস্ট্রমে শুরু হবে প্রথম টেস্ট।