17 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 13 August 2017 রাজনীতি  (পঠিত : 555) 

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে সাহিত্যকর্মীদেরকে ভূমিকা রাখতে হবে

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে 
ধরতে সাহিত্যকর্মীদেরকে ভূমিকা রাখতে হবে
     

মো: আব্দুল বাছিত:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশসহ সমগ্র পৃথিবীর অহংকার। তাঁর বিশাল রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা এবং মানুষের প্রতি ভালোবাসা তাঁকে বিশ্বনেতার আসনে সমাসীন করেছে। সারাজীবন খেটে খাওয়া মানুষের পক্ষে লড়াই করে বাঙালির অবিসংবাদিত নেতা হিসেবে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তাঁর আদর্শ ধারণ করে সোনার বাংলা গড়ে তুলতে সাহিত্যকর্মীদেরকে কাজ করতে হবে। লেখনীর মাধ্যমে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরতে হবে। সিলেট মোবাইল পাঠাগার-এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নিবেদিত কবিতা পাঠ ও আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।
গত শনিবার নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ মেট্রোপলিটন 'ল' কলেজের মোবাইল পাঠাগার মিলনায়তনে কলামিষ্ট বেলাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মূল প্রবন্ধ পাঠ করেন এডভোকেট এম এ মালিক।
সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথির সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় অংশ নেন প্রবীণ ক্রীড়া সাংবাদিক আলী আশরাফ চৌধুরী খালেদ, সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি সাংবাদিক-সংগঠক গল্পকার সেলিম আউয়াল, জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মিসবাহ উদ্দিন, বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক মো. সাজ্জাদুর রহমান, কলামিষ্ট আব্দুল হক, কবি এখলাসুর রহমান এবং পঠিত লেখার ওপর আলোচনা করেন কবি মাহফুজ জোহা । লেখা পাঠে অংশ নেন কবি তারেশ কান্তি তালুকদার, কবি কামাল আহমদ, বাংলাদেশ কৃষি ব্যাংকের অফিসার জয়নাল আবেদীন বেগ, কবি পৃথ্বিশ চক্রবর্তী, সৈয়দ মুক্তাদা হামিদ, মো. আব্দুল বাছিত, এমসি কলেজের ¯স্নাতক বাংলা বিভাগের শিক্ষার্থী ইমরান ইমন, এবং সংগীত পরিবেশন করেন গীতিকার বাহা উদ্দিন বাহার ও মাহমুদুল হাসান। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ।


Free Online Accounts Software