মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত
   22 Oct 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 13 August 2017 সার্ভিস ক্লাব

মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত

মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত
     


সিলেট এক্সপ্রেস ডেস্ক:
৭১ এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত হয়। বৃক্ষরোপন পূর্ববর্তী আলোচনা সভা সংগঠনের সভাপতি, গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক লিমন মিয়া এবং সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়।
শনিবার বিশ্বনাথের দশঘরে আয়োজিত বৃÿরোপন পূর্ববর্তী আলোচনা সভা ও বৃÿরোপনে অংশগ্রহণ করেন, লন্ডনের টাওয়ার হ্যামলেটস বিজনেস এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আকামত আলী রুবেল, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক ডাঃ মোঃ শামছুল ইসলাম, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার আহমদ, সিলেট লেখক ফোরামের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং লন্ডন টাইমস নিউজের ধর্মীয় বিভাগের সম্পাদক কবি মাওলানা সিরাজুল ইসলাম সা’দ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মুসাদ্দিক হোসেন সাজুল, সমাজসেবী ও শিÿানুরাগী তাজ উদ্দিন বাবুল, ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, রায়কেলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিÿক মোঃ আব্দুল আহাদ, সমাজসেবী ও সংগঠক দুলাল আহমদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশ দুষন বন্ধ করতে সকলকে সচেতন হতে হবে। নির্মল পরিবেশে মন প্রাণ উজাড় করে নিঃশ্বাষ নিতে চাইলে বেশি বেশি করে বৃÿরোপন করতে হবে। ফলজ ও ঔষধী গাছ বেশি করে লাগাতে হবে এবং বৃÿরোপনকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে। নির্বিচারে বৃÿনিধন বন্ধ করতে হবে। শুধু বৃÿরোপন করলে হবে না এর পরিচর্যাও করতে হবে। এ ব্যাপারে সরকারী সহযোগিতা আরও বাড়াতে হবে। সামাজিক সংগঠনগুলোকেও সচেতনতা বাড়াতে এগিয়ে আসতে হবে।



Free Online Accounts Software