17 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 12 August 2017 প্রকৃতি পরিবেশ  (পঠিত : 582) 

গোায়াইনঘাটে পাহাড়ি ঢল অব্যাহত থাকায় উপজেলার নিম্নাঞ্চল এলাকাগুলো প্লাবিত

গোায়াইনঘাটে পাহাড়ি ঢল অব্যাহত থাকায় উপজেলার নিম্নাঞ্চল এলাকাগুলো প্লাবিত
     



এম.এ মতিন, গোয়াইনঘাট থেকে সিলেটের গোায়াইনঘাটে বৃহস্পতিবার থেকে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল অব্যাহত থাকায় উপজেলার নিম্নাঞ্চল এলাকাগুলো প্লাবিত হয়ে অধিকাংশ মানুষ পানিবন্ধি হয়ে পড়েছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পানি উঠার কারনে এই উপজেলায় প্রাথমিক বিদ্যালয় গুলোর পরিক্ষা স্থগিত করা হয়েছে। উপজেলা বিভিন্ন এলাকার সড়কে পানি উঠায় উপজেলা সদরের সাথে প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে স্থানীয় মানুষের।

এদিকে নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বিছনাকান্দি ও জাফলং এ দু’টি পাথর কোয়ারির সকল প্রকার কার্যক্রম বন্ধ রয়েছে। এ কারনে এই দুটি পাথর কোয়ারির সাথে সংশ্লিষ্ট প্রায় লক্ষাদিক শ্রমিক বেকার হয়ে পরেছে।

শনিবার উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন ও খোজ নিয়ে জানাযায় বৃহস্পতিবার বিকেল থেকে উপজেলার নিম্নাঞ্চল গুলোতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় উপজেলার প্রায় ইউনিয়নের অধিকাংশ গ্রামের রাস্তাঘাট ও বাড়ি ঘর পানিতে প্লাবিত হয়। এতে করে গোয়াইনঘাট উপজেলা সদরের সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ রাস্তাঘাট গুলো তলিয়ে গেছে। যার ফলে উপজেলা সদরের সাথে এসব এলাকার যোগাযোগ ব্যাবস্থা এক রকম বিচ্ছিন্ন রয়েছে।



গোয়াইনঘাটের সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. রেজাউল ইসলাম বলেন উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে পানি ডুকে পরা ও বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় রবিবারের সকল পরিক্ষা স্থগিত করা হয়েছে। পরিক্ষার পরবর্তী তারিখ ও সময় সকল প্রধান শিক্ষকগণকে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ^জিত কুমার পাল জানান, উপজেলার ভিবিন্ন এলাকায় পানি বৃদ্ধির খবর পেয়ে বন্যা পরিস্থিতি প্রাথমিক ভাবে মোকাবেলা করে ত্রাণ সহ প্রয়োজনীয় সব ধরণের সহায়তা প্রধানের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উর্ধোতন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী বলেন গোয়াইনঘাটের বন্যা পরিস্থিতি অবনিত’র খবর পাওয়ার সাথে সাথে উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন ও সাধারণ মানুষের খোজ খবর নিয়েছি। এবং সংশ্লিষ্ট কতৃপক্ষকে দ্রুত ত্রাণসহ প্রয়জনীয় সকল ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানাচ্ছি।


Free Online Accounts Software