19 Aug 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 19 July 2017 শিক্ষা  (পঠিত : 928) 

শাবিতে আধনিক ভাষা ইনস্টিটিউট-এর ভাষা কোর্সের ওরিয়েন্টেশন

শাবিতে আধনিক ভাষা ইনস্টিটিউট-এর ভাষা কোর্সের ওরিয়েন্টেশন
     




মো. আব্দুল বাছিত:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূঁইয়া বলেছেন, ভাষা শিক্ষা সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। জীবনের সর্বক্ষেত্রে নিজেদের অবস্থানকে সুদৃঢ় করতে ভাষা শিক্ষার বিকল্প নেই। আধুনিক ভাষা ইনস্টিটিউট শিক্ষার্থীদের জ্ঞানকে প্রসারিত করবে এবং এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদেরকে দেশের দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।
আধুনিক ভাষা ইনস্টিটিউট আয়োজিত আরবি, ইংরেজি ও ফ্রেঞ্চ ভাষায় ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়'র সভাপতিত্বে গত মঙ্গলবার শাবিপ্রবির মিনি অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আধুনিক ভাষা ইনস্টিটিউটের ইংরেজির প্রভাষক অর্পা বনিক'র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাবিপ্রবির ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আতি উলøাহ, ইনস্টিটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল-এর পরিচালক প্রফেসর ড. আব্দুল আউয়াল বিশ্বাস, স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেস-এর ডিন প্রফেসর ড. এ. জেড. এম. মঞ্জুর রশিদ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. শরদিন্দু ভট্টাচার্য্য, রেজিস্টার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক এ এন এম জয়নাল আবেদীন, আরবি ভাষার শিক্ষক প্রফেসর এ এস মতলুব আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন ফ্রেঞ্চ ভাষার প্রভাষক মো. রিয়াদুল ইসলাম। শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ইংরেজি ডিপ্লোমা কোর্সের বিকাশ রঞ্জন পাল, সার্টিফিকেট কোর্সের ইকবাল হোসেন, আরবি ভাষা কোর্সের সালেহ আহমদ, ফ্রেঞ্চ ভাষার মাহদী হাসান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আরবি ভাষা কোর্সের শিÿার্থী হাফিজ ছাফওয়ান আল মাহমদ এবং গীতা পাঠ করেন জুমন মোদক। উল্লেখ্য, অনুষ্ঠানে তিনটি ভাষার বিভিন্ন কোর্সে ভর্তি হওয়া মোট ৬১জন শিক্ষার্থীদেরকে বরণ করার জন্য ভাষা ইনস্টিটিউটের পক্ষ থেকে শাবিপ্রবির ভাইস চ্যান্সেলর শিক্ষার্থীদের প্রত্যেকের হাতে ফুলের স্টিক, একটি ডায়েরী ও ভাষা শিক্ষা কোর্স সম্পর্কিত বুলেটিন তুলে দেন। এছাড়া অনুষ্ঠানে শাবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষকসহ প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে আধুনিক ভাষা ইনস্টিটিউট-এর পরিচালক প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায় বলেন, শিক্ষার্থীদেরকে একটি সুনির্দিষ্ট ও সুুউচ্চ স্থানে পৌঁছতে হলে এবং এর মাধ্যমে দক্ষ জনগোষ্ঠী তৈরী করতে ভাষা শিক্ষার বিকল্প নেই। আধুনিক ভাষা ইনস্টিটিউট ভাষা শিক্ষার ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করবে।




   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ