18 Nov 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 11 July 2017 প্রশাসন  (পঠিত : 368) 

সিলেটে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন

সিলেটে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ‘পরিবার পরিকল্পনা: জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন’-এই প্রতিপাদ্য নিয়ে সিলেটে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৭। দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার সকালে বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে রঙ-বেঙয়ের ফেস্টুন নিয়ে বের করা শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।
পরে সেখানে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক ডা. ইসমাঈল ফারুক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আহাদ।
সিলেট সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের উপস্থাপনায় বক্তব্য রাখেন- পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক ডা. লুৎফুন্নাহার জেসমিন, এফপিসিএসটি-কিউএটি এর সিলেট আঞ্চলিক সুপারভাইজার ডা. উমরগুল আজাদ।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. বিশ্বজিৎ ভৌমিক, জৈন্তাপুরের চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, মেরীস্টোপস এর প্রোগ্রাম অফিসার মোহন লাল দাশ, এফপিএবির সুনামগঞ্জ জেলা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক এ কে এম সেলিম ভূইয়া,
আলোচনা সভার শেষ পর্যায়ে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ভূমিকা রাখায় সরকারি কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগে কর্মরত সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মরতরাসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।


Free Online Accounts Software