29 Jun 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 14 June 2017 শিক্ষা  (পঠিত : 890) 

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের আলোচনা সভা ও ইফতার মাহফিল

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের আলোচনা সভা ও ইফতার মাহফিল
     

মো. আব্দুল বাছিত:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক বলেছেন, সিয়াম সাধনার মাধ্যমে মুমিনের হৃদয়ে তাকওয়ার গুণাবলী সৃষ্টি হয়। জীবনের প্রতিটি ক্ষেত্রে আল্লাহর বিধিবিধান মেনে চলার শিক্ষা লাভ করা যায় সিয়াম সাধনা। তাই মাহে রামাদ্বানের শিক্ষাকে কাজে লাগিয়ে সুদমুক্ত অর্থনীতি এবং ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনের জন্য ব্যাংকারদেরকে ভূমিকা পালন করতে হবে।
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ, লালদিঘীরপাড় শাখা, সিলেট-এর উদ্যোগে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ, সিলেট জোন-এর জোনাল হেড মোঃ ফজলুর রহমান আশরাফীর সভাপতিত্বে আজ বুধবার নগরীর একটি অভিজাত হোটেলে এই আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
ব্যাংকের এভিপি এন্ড ম্যানেজার এ. এস.এম. গৌছ উদ্দীন সিদ্দিকীর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ্ ই হযরত শাহজালাল, সিলেট-এর শায়খুল হাদীস মুফতি মাওলানা মুহিব্বুল হক।
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, সিলেট-এর ম্যানেজার অপারেশন অফিসার আবদাল আহমদ চৌধুরীর সঞ্চালনায় আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সাবেক ভাইস প্রেসিডেন্ট (অব) হাদী ফেরদৌস আহমদ, সাবেক জয়েন্ট সেক্রেটারী (অব) এনায়েত উদ্দিন চৌধুরী, বাংলাদেশ ইমাম সমিতি সিলেট মহানগরের সভাপতি মাওলানা শিহাব আহমদ।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক জিন্দাবাজার শাখার ম্যানেজার কয়ছর খান, আম্বরখানা শাখার ম্যানেজার সৈয়দ মোয়াজ্জেম হোসেন, জোনাল অফিস সিলেটের এফএভিপি নুরুল আম্বিয়া চৌধুরী, পিও সাইফুল ইসলাম, এম আহমদ টি এন্ড কোম্পানীর পরিচালক হাসান চৌধুরী, জুবায়ের আহমদ, মুহাম্মদ আব্দুলøাহ, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সাধারণ সম্পাদক সৈয়দ মুুমিন আহমদ মবনু।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার আহমাদ শামসুদ্দিন এবং ইসলামী সংগীত পরিবেশন করেন হোসাইন শাহরিয়ার রাজী।
অনুষ্টানে মোনাজাত পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান আলোচক শায়খুল হাদীস মুফতি মাওলানা মুহিব্বুল হক।





|

   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ