16 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 10 June 2017 সাহিত্য-সংস্কৃতি  (পঠিত : 2186) 

ডা. শাহনাজ পারভীন’র ‘মুসলিম মানসে সমুন্নত নারী’ গ্রন্থের মোড়ক উম্মোচন

ডা. শাহনাজ পারভীন’র ‘মুসলিম মানসে সমুন্নত নারী’ গ্রন্থের মোড়ক উম্মোচন
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদের সম্পাদক এডভোকেট মাওলানা রশীদ আহমদ বলেছেন, পরিবার ও সমাজ গঠনে নারীর ভূমিকা অসামান্য। ধর্মীয় মূল্যবোধ, নৈতিকতা, আদশ এবং মৌলিকতায় নারী স্বমহিমায় উজ্জ্বল। ‘মুসলিম মানসে সমুন্নত নারী’ গ্রন্থে ইসলাম ও মানবতার কল্যাণের দৃষ্টিভঙ্গি অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে। তাই নিজেদের মেধা ও মননশীলতাকে ইসলাম ও মানবতার কল্যাণে নিবেদিত করতে হবে।
পাণ্ডুলিপি প্রকাশনার উদ্যোগে ডা. শাহনাজ পারভীনের দ্বিতীয় গ্রন্থ ‘মুসলিম মানসে সমুন্নত নারী’ গ্রন্থের প্রকাশনা উৎসব ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি সাংবাদিক ও সংগঠক সেলিম আউয়ালের সভাপতিত্বে আজ শনিবার কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সাংবাদিক ও গল্পকার তাসলিমা খানম বীথির সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি কর্নেল (অবঃ) সৈয়দ আলী আহমদ, সাবেক ব্যাংকার ও বিশিষ্ট সমাজসেবী মুহাম্মদ মাহবুবুল হক।
অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রভাষক নাজমুল আনসারী, সংগঠক রশীদ আহমদ, কলামিস্ট এডভোকেট মোহাম্মাদ ছয়েফ উদ্দিন, ডা. মুহাম্মদ আব্দুল জলিল চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, জননী মিডিয়া ইন্টারন্যাশনাল-এর চেয়ারম্যান মোশররফ হোসেন সুজাত, প্রমুখ। অনুষ্ঠানে ইসলামী সংগীত করেন মোহাম্মদ হাফিজুর রহমান। অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন পাণ্ডুলিপি প্রকাশনের স্বত্বাধিকারী বায়েজীদ মাহমুদ ফয়সল।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো: জালাল আবেদীন।
অনুভূতি প্রকাশ করতে গিয়ে ডা. শাহনাজ পারভীন বলেন, ইসলাম নারীকে যে সম্মান প্রদান করেছে পৃথিবীর অন্য কোনো ধর্ম তা প্রদান করেনি। পৃথিবীতে মানবজাতির অগ্রগতিতে নারীর প্রেরণা ইতিহাসে উজ্জ্বল স্থান দখল করে আছে। তাই ইসলামী জীবনবিধানের সঠিক অনুসরণের মাধমে নারী হতে পারে স্বমহিমায় ভাস্বর।





























Free Online Accounts Software