18 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 21 May 2017 হরতাল-অবরোধ  (পঠিত : 718) 

সোমবার বিকাল ৪ টা পর্যন্ত সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

     

দিনভর ভোগান্তি শেষে অবশেষে সোমবার বিকেল ৪টা পর্যন্ত পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। রোববার বিকালে সিলেট মহানগর পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিক মতবিনিময় সভায় আলোচনার পর এমন ঘোষণা দেন জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক। তবে ওই সময়ের মধ্যে দাবি মেনে নেয়া না হলে পরবর্তীতে কর্মসূচি ঘোষণা করা হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে সকাল থেকে চলা অনিদিষ্টকালের ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। ভোর ৬ টা থেকে নগরের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে যান চলাচলে বাধা সৃষ্টি করছেন পরিবহন শ্রমিকরা। তাদের অবস্থানের কারণে সিলেট টার্মিনাল থেকে কোন দূরপাল্লার যান ছেড়ে যায়নি। একই ভাবে বন্ধ রয়েছে অভ্যন্তরিণ যান চলাচলও।

নগরী ঘুরে দেখা যায়, নগরীর ভিতরে প্রবেশ পথে যেকোন পরিবহন ঢুকতে বাধা প্রদান করা হচ্ছে। চন্ডিপুল, এমসি কলেজ গেইট, কুমারগাও বাস স্ট্যান্ড সংলগ্ন তেমুখিতে বিক্ষিপ্ত পরিবহন ফিরিয়ে দিচ্ছেন পরিবহন শ্রমিকরা।

ভুক্তভোগী ইমরান আহমদ জানান, বিশেষ একটি কাজে শহরে যাওয়ার ইচ্ছা ছিল । বের হয়ে যে কঠিন অবস্থা দেখছি এই পরিস্থিতিতে কাজ করা সম্ভব হবে না। নগরীর ভিতরে বিক্ষিপ্তভাবে পরিবহন চললেও অধিকাংশ যাত্রীরা পায়ে হেটেঁ তাদের গন্তব্যে পৌছাচ্ছেন।

বিশেষ করে চিকিৎসা সেবার জন্য হাসপাতালে আসা জনসাধারণের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এই সুযোগে নগরীতে রিকশা চালকরা যাত্রীদের কাছ থেকে ভাড়ার নামে সীমাহীন অতিরিক্ত ভাড়া আদায় করছে।

এদিকে, সিলেটের বাহিরে অবস্থানরত সিলেটি পর্যটকরা নিজ জেলায় ফিরার কথা থাকলে ধর্মঘটে ফিরতে পারছেন না। বিকল্প রুট হিসেবে তারা ট্রেনের সহযোগিতা নিচ্ছেন বলে জানা গেছে।

কক্সবাজারের বেড়াতে যাওয়া কামরুন জানান, পরিবহন শ্রমিকদের ঘনঘন ধর্মঘট অতি লজ্জাজনক। পরিবার নিয়ে ছুটি কাটিয়ে নিজ বাড়ি সিলেটে ফিরব কিন্তু ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছি। বিকল্প পথ হিসেবে ট্রেনের মাধ্যমে সিলেট আসার চিন্তা করছেন বলে জানান তিনি ।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে, পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা, সিলেট জেলা শ্রমিক লীগ সভাপতি’র ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল করা, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটর সাইকেলে যাত্রী পরিবহন বন্ধ করা।


Free Online Accounts Software