25 Sep 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 13 May 2017 বিবিধ  (পঠিত : 1079) 

শিশুদের হাতে খাবার তুলে দিলেন সিলেটের পুলিশ সুপার

শিশুদের হাতে খাবার তুলে দিলেন সিলেটের পুলিশ সুপার
     

সিলেটে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে ‘মিড ডে মিল’ চালুর উদ্যোগ নেয়া হয়েছে। শিক্ষার্থীদের পুষ্ঠিহীনতার হাত থেকে রক্ষা ও স্কুলমুখী করতে জেলা পুলিশ এ উদ্যোগ নিয়েছে।

শনিবার সিলেটের সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জের বিয়াবাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে ‘মিড ডে মিল’ চালু করেন পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। তিনি নিজের হাতে বিদ্যালয়ের শিশুদের হাতে খাবার তুলে দেন। প্রথমবারের মতো স্কুলে খাবার পেয়ে এসময় শিক্ষার্থীরা উৎফুল্ল হয়ে ওঠেন।

পর্যায়ক্রমে সিলেট জেলার সবক’টি থানা এলাকার একটি করে বিদ্যালয়ে এ ‘মিল’ চালু করা হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন পুলিশ সুপার।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন- পিছিয়ে পড়া এলাকার লোকজন তাদের শিশুদের স্কুলে দিতে আগ্রহী হন না। এছাড়া যেসব শিশু স্কুলে ভর্তি হয় তারা প্রাথমিক শিক্ষা শেষ না করেই ঝরে পড়ে। এই ঝরে পড়া রোধে ‘মিড ডে মিল’ কার্যকরী ভূমিকা রাখবে। সিলেটের বিত্তবান ও শিক্ষানুরাগীরা এগিয়ে আসলে সিলেটের সবক’টি স্কুলে এ ব্যবস্থা চালু করা সম্ভব বলেও আশাপ্রকাশ করেন তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার ড. আকতারুজ্জামান বসুনিয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) সুজ্ঞান চাকমা, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ, সহকারি শিক্ষা কর্মকর্তা বীরেন্দ্র চন্দ্র দাস প্রমুখ।

আরোও ছবি

শিশুদের হাতে খাবার তুলে দিলেন সিলেটের পুলিশ সুপার