ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে সাংবাদিকদের মতবিনিময়
   24 Oct 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 7 May 2017 সমসাময়ীক লেখা  (পঠিত : 1376) 

ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে সাংবাদিকদের মতবিনিময়

ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে সাংবাদিকদের মতবিনিময়
     

আব্দুল বাছিত:জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে প্রথম প্রকল্প হিসেবে সিলেট সিটিকে প্রথম ডিজিটাল সিটি হিসেবে গড়ে তুলা হচ্ছে।
আজ রোববার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।
এছাড়া সিলেট নগরীকে ডিজিটাল করার জন্যে ২৭টি ওয়ার্ডের আওতায় ৩৮৩টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে। এর বাইরে সিলেটে প্র¯Íাবিত ও চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অগ্রগতি তুলে ধরে তিনি বলেন, সিলেটে একটি আলাদা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনেরও উদ্যোগ নিয়েছে সরকার। এছাড়া, ওসমানী মেডিকেল কলেজের জন্য এক হাজার বেডের ছাত্রাবাস, বিশেষায়িত শিশু হাসপাতাল দুইশ’ শয্যায় উন্নীত করা, ওসমানী মেডিকেল কলেজ স¤প্রসারণ, ডেন্টাল হাসপাতাল স¤প্রসারণ, ২৫০ শয্যার সিলেট সদর হাসপাতাল স্থাপন, শাহপরান হাসপাতালের উন্নয়ন, সিলেট নগরীর ছড়া-খালের উন্নয়ন, ৫শ’ কোটি টাকা ব্যয়ে সিলেট জেলার সড়ক উন্নয়ন, সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ককে মহাসড়কে উন্নীত করা, বাদাঘাট-বিমানবন্দর বাইপাস, আম্বরখানা-বিমানবন্দর সড়ক উন্নয়ন, ঢাকা-সিলেট চার লেন, সিলেট-আখাউড়া ব্রডগেজ লাইন, সিলেট ওসমানী বিমানবন্দর উন্নয়ন, সিলেটে হাইটেক পার্ক নির্মাণ, সিলেট কেন্দ্রীয় কারাগার স্থানান্তর ও বিদ্যমান কারাগারকে বিনোদন পার্কে রুপান্তর এবং সিলেট নগরী ও এর বাইরে চত্বর নির্মাণ প্রকল্পের কথা তুলে ধরেন।
ড. আব্দুল মোমেন আরো বলেন, বেসরকারিভাবে সুনামগঞ্জের দিরাইতে বন্যা কবলিত এলাকার মানুষদেরকে সাহায্য করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে বিভিন্ন স্কুলের বাচ্চাদেরকে দুপুরে খাওয়ানোর প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে।
তবে গ্যাসের সমস্যার কথা তুলে ধরে তিনি বলেন, আমরা গ্যাস সরবরাহের ÿেত্রে এখনো স্বয়ংসম্পূর্ণ হতে পারিনি। এই সমস্যা উত্তরণে বাংলাদেশের সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।এছাড়া তিনি মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।
মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা পরিষদের সদস্য শামীম আহমদ, মহানগর যুবলীগ সভাপতি আলম খান মুক্তি, খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যান আফসর আহমদ প্রমুখ।


Free Online Accounts Software