27 Jul 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 6 May 2017 সার্ভিস ক্লাব  (পঠিত : 483) 

দারিদ্রতা থেকে আমরা মুক্তি চাই

দারিদ্রতা থেকে
আমরা মুক্তি চাই
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক:
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের মানুষ। স্বাধীনতার মূলে ছিল দারিদ্রমুক্ত, বৈষম্যমুক্ত, স্বাধীনভাবে জীবন যাপন করা। কিন্তু আমরা এখন দারিদ্র, অভাব, অনটন, ক্ষুধা, দুর্ভিক্ষ, অনাহার ও শিক্ষা থেকে পিছিয়ে আছি, এই সব থেকে আমরা মুক্তি চাই। তিনি বলেন, শামীমা বেগম দরিদ্র মানুষের কথা চিন্তা করে যে উদ্যোগ গ্রহণ করেছেন এবং শিক্ষার্থীদের জন্য তিনি ১০লক্ষ টাকার অনুদান ঘোষণা করেছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রসংসার দাবি রাখে। এই প্রজেক্ট বাস্তবায়নে আমরা সবাইকে শামীমা বেগমকে সহযোগিতা করবো।

সমাজকর্মী ও তরুণ সংগঠক শামীমা বেগম এর উদ্যোগে ৪ হাজার টাকা করে ৫৪জন অসহায় দুস্তদের মাঝে ২ লক্ষ ১৬হাজার আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিÿামন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমার ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবো। তিনি বলেন, ২০১৭ সালের মধ্যে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের কোন গ্রাম বিদ্যুৎহীন থাকবে না। শিক্ষা, চিকিৎসা, রাস্তাঘাট, শিল্প কলকারখানসহ সার্বিকভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
গতকাল সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত অসহায় দুস্তদের মাঝে আর্থিক অনুদান প্রদান অুষ্ঠানে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস্ ইউএসএ’র ও মিশিগান এস্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শাহীদুর রহমান চৌধুরী জাবেদ এর সভাপতিত্বে ও যুবলীগ নেতা শান্ত দেবের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিনখান, গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন, আওয়ামীলীগ নেতা শাহরিয়ার কবির সেলিম, কেন্দ্রীয় যুবলীগের সদস্য এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা হাসান চৌধুরী সুহেল, তরুণ সমাজকর্মী যুক্তরাষ্ট্র প্রবাসী শামীমা বেগম, সমাজকর্মী এমদাদ রহমান স্বপন, স্বেচ্ছাসেবকলীগ নেতা এমদাদ রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাইফুর আহমদ সফু, যুবলীগ নেতা সুজেল আহমদ তালুকদার, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা কামরুল ইসলাম, সাইফুর রহমান সালাহ উদ্দিন পারভেজ, জাওয়াদ ইবনে জাহিদ খান, শাক্কুর আহদ জনি, কামরান হোসেন খান, সাদেক আহমদ খান খোকন, ইবাদ আহমদ দিনার, যুবলীগ নেতা রেদওয়ান আহমদ চৌধুরী রাহি প্রমুখ।




   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ