24 Jun 2017 : Sylhet, Bangladesh :

নাটকের মধ্য দিয়ে দেশ ও সমাজকে সঠিক ইতিহাস জানানো সম্ভব-মেয়র

নাটকের মধ্য দিয়ে দেশ ও সমাজকে
সঠিক ইতিহাস জানানো সম্ভব-মেয়র
     



নাট্যলোক সিলেট এর ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে উদ্বোধন অনুষ্ঠানে সিলেটে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের নাটকের রয়েছে গৌরবোজ্জল ইতিহাস। এরই ধারাবাহিকতায় নাট্যলোক আজ তাদের অগ্রযাত্রায় সিলেটের নাট্য ও সাংস্কৃতিক ঐতিহ্যকে গৌরবান্বিত করেছে। তিনি বলেন নাটকের মধ্য দিয়ে দেশের সাধারণ মানুষ ও সমাজকে সঠিক ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা সম্ভব।
৫ মে শুক্রবার বিকাল ৫টায় রিকাবী বাজার কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাট্যলোক সিলেট এর ৪০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি খোয়জ রহিম সবুজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অনন্ত কুমার দে এর পরচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
এছাড়াও বক্তব্য রাখেন সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আমিনুল ইসলাম লিটন, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিসফাক আহমদ মিশু, সাংস্কৃতিক এনামূল মুনির, গ্র“প থিয়েটার ফেডারেশন এর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমূখ।
অনুষ্ঠানে সংগঠনের নাট্যকার বাবুল আহমদকে সম্মাননা জানানো হয়। শুরুতেই অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মূল মঞ্চে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে নাট্যলোকের সিলেটের প্রযোজনা ও বাবুল আহমদের রচনায় পরপর পাঁচটি নাটক প্রদর্শিত হয়।

|

   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ