20 Nov 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 26 April 2017 দিবস  (পঠিত : 995) 

সিলেটে পালিট হচ্ছে বিশ্ব ভেটেরিনারি দিবস

সিলেটে পালিট হচ্ছে বিশ্ব ভেটেরিনারি দিবস
     

সিলেট এক্সপ্রেসে ডেস্ক:সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে আগামী ২৯ এপ্রিল শনিবার বিশ্ব ভেটেরিনারি দিবস ২০১৭ পালিত হতে যাচ্ছে। "Antimicrobial Resistance-From Awareness To Action" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হবে। সিলেট শহরতলির চৌহাট্টা পয়েন্ট থেকে শুরু হয়ে র‍্যালীটি বন্দর পয়েন্ট অতিক্রম করে ধোপাদিঘীর পারে এসে শেষ হবে। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট প্রাণী প্রজননবিদ বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম গোলাম শাহী আলম।
ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. মোহন মিঞার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপমহাদেশের প্রখ্যাত অনুজীব বিজ্ঞানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, প্রোক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস।
দিনের শেষ অংশে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এছাড়াও বিশ্ব ভেটেরিনারি দিবস উপলক্ষে সিলেটের বিভিন্ন এলাকায় গবাদী প্রাণী ও পাখির বিনামূল্যে টিকাদান ও কৃমিনাশক ঔষধ বিতরনসহ প্রাণী দের চিকিৎসা সংক্রান্ত নানাবিদ পরামর্শ প্রদান করা হবে।


Free Online Accounts Software