25 Jun 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 26 April 2017 আইন-অপরাধ  (পঠিত : 3302) 

নগরীর স্কলার্সহোম স্কুলের বোমাসদৃশ বস্তুতে কাগজ ও বিদ্যুতের তার, শিক্ষার্থী দুষ্টুমি

নগরীর স্কলার্সহোম স্কুলের বোমাসদৃশ বস্তুতে কাগজ ও  বিদ্যুতের তার, শিক্ষার্থী দুষ্টুমি
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নগরীর শাহী ঈদগাহস্থ স্কলার্সহোম শিক্ষাপ্রতিষ্ঠানের মিলনায়তনে বোমাসদৃশ বস্তু থেকে কয়েক টুকরো কাগজ আর দুটি বিদ্যুতের তার পাওয়া গেছে।

বোমা সাদৃশ্য বস্তু নিক্রিয় করতে ঢাকা থেকে বম্ব ডিসপোজল ইউনিট সিলেটে আসে। তাঁরা আজ বুধবার সকালে বোমাসদৃশ বস্তুটির ভেতর থেকে কাগজ ও তার উদ্ধার করেন।

পরে গণমাধ্যমের কাছে শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ব্রিগেডিয়ার (অব.) জুবায়ের সিদ্দিকী বলেন, ‘বোমা বিশেষজ্ঞ দল এটি পরীক্ষা করেছে। এর ভেতর থেকে কয়েকটি টুকরো কাগজ ও দুটি বিদ্যুতের তার পাওয়া গেছে।’

‘শিক্ষা প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থী এবাদুর রহমান কৌতূহল করে এই দুষ্টুমি করেছে। সে সবাইকে উদ্বিগ্ন করতে চেয়েছে। গতকাল রাতেই সে আমাদের কাছে বিষয়টি স্বীকার করেছে। এর সঙ্গে কোনো ধরনের রাজনৈতিক বা অন্য কোনো কিছুর সম্পর্ক নেই’, যোগ করেন অধ্যক্ষ।

গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে পাঁচতলা স্কুলভবনের সিঁড়ির নিচে বোমাসদৃশ বস্তু দেখতে পায় কর্তৃপক্ষ। পরে তারা বিষয়টি র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) জানায়। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে শ্রেণিকক্ষ থেকে শিক্ষার্থীদের নিরাপদে বের করে এনেছে র‍্যাব।

র‍্যাব কর্মকর্তাদের ধারণা ছিল, এটা শক্তিশালী বোমা হতে পারে।

কলেজের অধ্যক্ষ অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জুবায়ের সিদ্দিকী বলেন, ‘সকালে কলেজের পরিচ্ছন্নতাকর্মীরা বোমাটি দেখে আমাকে জানান। পরে আমি র‍্যাবকে অবগত করি।’

উল্লেখ্য, ঈদগাহস্থ স্কলার্সহোম শিক্ষাপ্রতিষ্ঠানের মিলনায়তনে বোমা সদৃশ বস্তু পাওয়া যায়। গতকাল সকাল ১১ টার দিকে প্রতিষ্ঠানটির মিলনায়তনে শিক্ষার্থীরা প্রবেশ করলে বোমা সদৃশ্য বস্তুটি দেখতে পান।

কলেজ সূত্র জানায়, প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ প্রথম সাময়িক পরীক্ষার ফল ঘোষণা উপলক্ষে মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বোমা সদৃশ বস্তুটি শিক্ষার্থীর দেখতে পেয়ে কলেজ কর্তৃপক্ষকে জানায়। পরে বিষয়টি পুলিশকে জানালে তারা ঘটনাস্থল পরিদর্শন করে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার(মিডিয়া) জেদান আল মুসা বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিষ্ঠানটির মিলনায়তনে স্কচটেপে মোড়ানো বোমা সদৃশ ওই বস্তুটি খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পরিদর্শন করেন।

|

   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ