29 May 2017 : Sylhet, Bangladesh :

সুনামগঞ্জ 27 February 2017 আইন-অপরাধ  (পঠিত : 3625) 

ছাতকে কওমী-ফুলতলী সমর্থকদের সংঘর্ষে নিহত ১

ছাতকে কওমী-ফুলতলী সমর্থকদের সংঘর্ষে নিহত ১
     

ষ্টাফ রির্পোটার ছাতকে ওয়াজ মাহফিল নিয়ে কওমী মাদ্রসা ও ফুলতলী পীরের সমর্থকদের মধ্যে সংঘর্ষে এক যুবলীগ নেতা নিহত ও তালামীযের সুনামগঞ্জ জেলা সভাপতি সহ উভয় গ্রুপের শতাধিক আহত হয়েছেন। নিহত আব্দুল বাসেত বাবুল (৪৫) উপজেলার আব্দুল জব্বারের ছেলে। তিনি ফুলতলী পীরের অনুসারী। সোমবার বেলা ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ছাতক উপজেলা সদরের বাস স্টেশন এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।


স্থানীয় সূত্র জানায়, ওয়াজ মাহফিল আয়োজন নিয়ে কওমী ও ফুলতলী পীরের অনুসারীদের মধ্যে উত্তেজনা থেকে দুপুরে সংঘর্ষের সূত্রপাত হয়। প্রথম দিকে ছাতক হাইস্কুল মাঠে সংঘর্ষ শুরু হলেও পরে তা পুরো শহরে ছড়িয়ে পড়ে। প্রায় চারঘন্টা চলা সংঘর্ষের সময় শহরের বেশ কিছু অফিস-ব্যবসা প্রতিষ্ঠানেও ভাঙচুর চালানো হয়।

সংঘর্ষ থামাতে গিয়ে আহত হয়েছেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, থানার ওসি আশরাফুল ইসলাম, চারজন এসআইসহ প্রায় অর্ধশতাধিক লোক। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় বেশ কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন আর রশীদ জানান, সংঘর্ষ শুরু পর ছাতকের পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। খবর পেয়ে জেলা পুলিশের অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে যায়। পরে জেলা ও স্থানীয় থানা পুলিশ মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাঁদানো গ্যাস ছুঁড়া হয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ ছাতক শহরে মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।

|

   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ