30 Apr 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 17 February 2017 সার্ভিস ক্লাব  (পঠিত : 431) 

সিলেট এনআরবি সপ্তাহ-২০১৭ উপলক্ষে সংবাদ সম্মেলন

সিলেট এনআরবি সপ্তাহ-২০১৭ উপলক্ষে সংবাদ সম্মেলন
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক:
ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর যৌথ উদ্যোগে এবং সিলেট প্রেসক্লাবের সহযোগিতায় আয়োজিত আজকের সংবাদ সম্মেলনে আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি।

আপনারা নিশ্চয়ই অবগত আছেন, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি দীর্ঘদিন যাবৎ বৃটেনে বসবাসরত বাংলাদেশীদের সাথে যোগসূত্র স্থাপনের মাধ্যমে দেশে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লÿ্যে কাজ করে আসছে। এ লÿ্যে অনেকগুলো মতবিনিময় সভা, সেমিনার ও সমঝোতা চুক্তি স্বাÿরিত হয়েছে। প্রবাসীদেরকে দেশে বিনিয়োগে আকৃষ্ট করতে সিলেট চেম্বারের পÿ থেকে একাধিক প্রতিনিধিদল বিভিন্ন সময়ে বৃটেন সফর করেছেন এবং সেখানকার বিনিয়োগকারীদের সাথে মতবিনিময় করেছেন। এছাড়া ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের পÿ থেকেও ধারাবাহিকভাবে প্রতিনিধিদল সিলেট সফর করেছেন এবং সিলেট চেম্বার সহ সরকারের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধিসহ সরকারের উচ্চপদস্থ ব্যক্তিবর্গ এনআরবিদেরকে সবসময় উৎসাহিত করে থাকেন এবং সিলেট এনআরবি সপ্তাহ পালনে সকলেই আন্তরিক। এ ব্যাপারে বিভিন্ন পত্র-পত্রিকা ও সিলেট প্রেসক্লাব সহ আপনারা সকলেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

সিলেট চেম্বারের সাথে ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের সম্পর্ক আরো জোরদারকরণ এবং বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত নতুন প্রজন্মের বাংলাদেশীদের দেশে বিনিয়োগের ব্যাপারে আকৃষ্ট ও উৎসাহিতকরণের লÿ্যে আমরা যৌথ উদ্যোগে আগামীতে সিলেটে ঘজই ডববশ রহ ঝুষযবঃ-২০১৭ পালন করতে যাচ্ছি। এ অনুষ্ঠানের মাধ্যমে দু-দেশের নবীন উদ্যোক্তাদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরী হবে বলে আমাদের বিশ্বাস। যা সিলেট তথা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ ব্যাপারে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য অদ্যকার সংবাদ সম্মেলনটি আয়োজন করা হয়েছে।

ঘজই ডববশ রহ ঝুষযবঃ-২০১৭ যে শুধু অর্থনৈতিক ÿেত্রেই ভূমিকা রাখবে তা নয়, বরং তা বৃটেন সহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত নতুন প্রজন্মের বাংলাদেশীদের মধ্যে দেশের প্রতি আলাদা টান সৃষ্টি করবে। এ লÿ্যকে বা¯Íবায়িত করতে আমরা প্রবাসীদের নিয়ে ফুড ফেস্টিভাল, উপজাতি নৃত্য, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফুটবল, ক্রিকেট ও আঞ্চলিক ক্রিড়াপ্রতিযোগীতাসহ অন্যান্য খেলাধুলার আয়োজন করবো। এ ব্যাপারে আমরা সরকারের পÿ থেকে সর্বোত সহযোগিতা পাবো বলে আশাবাদী। অনুষ্ঠিতব্য ঘজই ডববশ রহ ঝুষযবঃ-২০১৭এর যেকোন একটি দিনকে জাতীয় এনআরবি দিবস ঘোষণার জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানাচ্ছি।

বর্তমান সরকারও দেশে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে দেশকে শিল্প ও অর্থনৈতিক খাতে এগিয়ে নিতে অনেকগুলো গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করেছেন। যার মধ্যে সারা দেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের ঘোষণা অন্যতম। সিলেট চেম্বারের দীর্ঘদিনের দাবীর প্রেÿিতে অগ্রাধিকার ভিত্তিতে সিলেট সহ দেশের ১০টি স্থানে বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ চলছে। যেগুলো বা¯Íবায়িত হলে লÿ লÿ বেকারের কর্মসংস্থান সহ কয়েক’শ কোটি টাকার বিদেশী বিনিয়োগ দেশে আসবে বলে আমাদের বিশ্বাস। এছাড়াও বর্তমান সরকার সিলেট চেম্বার, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার ও প্রবাসীদের দাবীর প্রেÿিতে সিলেট ওসমানী বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করেছেন। যা সিলেটকে আন্তর্জাতিক পরিমন্ডলে অনেকখানি এগিয়ে নিয়ে গেছে। আমরা প্রবাসীদের দেশে বিনিয়োগের ব্যাপারে তাদেরকে ওয়ান স্টপ সার্ভিস প্রদানের জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি।

সম্মানিত সাংবাদিক ভাইয়েরা,
আপনারা দেশ ও জাতির অগ্রযাত্রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দেশের অর্থনৈতিক ও সার্বিক উন্নয়নে আপনাদের অনুসন্ধান ও প্রতিবেদন আমাদেরকে পথ দেখায়। আমরা আশা করি দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের উদ্যোগে আগামীতে অনুষ্ঠিতব্য ঘজই ডববশ রহ ঝুষযবঃ-২০১৭ সফলভাবে আয়োজনে আপনারা আমাদের পাশে থাকবেন। আপনাদের ব্যাপক প্রচার-প্রচারণা ও সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হবে বলে আমাদের বিশ্বাস। আরেকটি কথা না বললে নয় তা হচ্ছে, ঘজই দের রাজধানী হচ্ছে সিলেট। সিলেটের উন্নয়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

পরিশেষে আজকের সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ার জন্য আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শেষ করছি। আলøাহ্ হাফেজ।

|

   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ