30 Apr 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 15 February 2017 সার্ভিস ক্লাব  (পঠিত : 903) 

শাপলা সংঘ-এর ৩৩ বছর পূর্তি উৎসবে শিক্ষামন্ত্রী

শাপলা সংঘ-এর ৩৩ বছর পূর্তি উৎসবে শিক্ষামন্ত্রী
     

আব্দুল বাছিত : ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দের স্বতস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্টিত হয়ে গেল শাপলা সংঘ সিলেট-এর ৩৩ বছর পূর্তি উৎসব ও গুণীজন সম্মাননা অনুষ্টান।।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন,উন্নয়নের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। ইতোমধ্যে সরকারের দক্ষতা আর আত্মরিকতায় বাংলাদেশ পৃথিবীর মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। শিক্ষা, চিকিৎসাসহ সকল খাতে সরকার যথেষ্ট সাফল্য লাভ করেছে। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে যার যার অবস্থান থেকে নতুন প্রজন্মকে দেশকে গড়ার প্রত্যয়ে উৎসাহিত ও অনুপ্রাণিত করতে হবে।
শাপলা সংঘ,বাংলাদেশ ও যুক্তরাজ্য-এর উদ্যোগে মঙ্গলবার রাতে নগরীর আমান উলøাহ কনভেনশন সেন্টারে ৩৩ বছর পূর্তি উৎসব ও গুণীজন সম্মাননা অনুষ্টান অনুষ্টিত হয়। শাপলা সংঘ বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা সভাপতি মতিউর রহমান জগলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরান, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দীন আহমেদ, মহানগর বিএনপির সেক্রেটারী বদরুজ্জামান সেলিম। অনুষ্টানে এক সেমিনারের আয়োজন করা হয়। যুবসমাজের করণীয় এবং বাংলাদেশ' শীর্ষক আলোচনা রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক কামাল আহমেদ চৌধুরী, 'নেতৃত্বের গুণাবলী' শীর্ষক বক্তব্য রাখেন রোটারী ডিষ্ট্রিক্ট গভর্নর পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী,অনুষ্টানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুস সালাম।
লিডিং ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের সিনিয়র লেকচারার মানফাত জাবিন হকের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ,কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জি: মোঃ নজরুল হাকিম, শাপলা সংঘ যুক্তরাজ্য শাখার সভাপতি মহিদুল ইসলাম, নাসির আহমদ, নর্থ হামটন কাউন্সিলর আজিজুর রহমান, ওয়েলশেল বাংলাদেশী ওয়েলফেয়ার-এর সেন্টার ম্যানেজার গোলাম মো¯Íফা চৌধুরী যুবরাজ, বার্মিংহাম বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন-এর সভাপতি আব্দুল মালিক পারভেজ, আবুল কালাম আজাদ ছোটন, রোটারী জেলা গভর্ণর শহীদ আহমদ চৌধূরী, রোটারী জেলা গভর্ণর নমিনি রোটাঃ লেফটেনান্ট কর্ণেল এম আতাউর রহমান পীর,শাপলাবাগ বহুমুখী উন্নয়ন সংস্থার সভাপতি ফয়েজ আহমদ, নজরুল ইসলাম চৌধূরী, শাপলাবাগ উন্নয়ন সমিতি, সভাপতি আলহাজ্ব আতাউর রহমান, মহিদুল ইসলাম, শাপলা সংঘ বাংলাদেশ এবং যুক্তরাজ্য প্রতিষ্ঠাতা সভাপতি মতিউর রহমার জগলু , বার্মিংহাম বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন সভাপতি, এম আব্দুল মালিক পারভেজ, ফয়েজ আহমদ চৌধূরী , আব্দুল মুনিম মল্লিক মুন্না প্রমুখ।

শাপলা সংঘ-এর উদ্যোগে শাপলাবাগ আবাসিক এলাকার ছাত্র-ছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত তৃতীয় শ্রেণি হতে অষ্ঠম শ্রেণি পর্যন্ত মেধা বৃত্তি পরীক্ষার বৃত্তিপ্রাপ্তদের মাঝে শিক্ষামন্ত্রী মেডেল ও সনদপত্র বিতরণ করেন।
সমাজসেবাসহ বিভিন্ন কাজে সফলতা অর্জনের জন্য বিশিষ্টজনদেরকে ক্রেস্ট প্রদান করেন শিক্ষামন্ত্রী ।

শিক্ষামন্ত্রী আরো বলেন, একটি অরাজনৈতিক সংগঠন হচ্ছে শাপলা সংঘ।শিক্ষা ও আর্থ সামাজিক উন্নয়নে তাদের অগযাত্রা দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেন, শাপলা সংঘ নবীন এবং প্রবীনদের সমন্বয়ে একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান।সমাজের কল্যাণে তাদের কর্মকান্ড সত্যিই প্রশংসার যোগ্য।

সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেন, সমাাজের সর্বস্থর থেকে অন্যায় কাজকে দূরীভূত করা হল শাপলা সংঘ-এর লক্ষ্য। সমাজে যারা ভালো কাজ করে তাদের উৎসাহিত করা আমাদের সকলের দায়িত্ব।

|

   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ