26 Jun 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 11 January 2017 রাজনীতি  (পঠিত : 1735) 

স্বাধীনতা থেকে শুরু করে দেশকে মধ্য আয়ের দেশে পরিণত করতে প্রবাসীদের অবদান অপরিসীম --- আসাদ উদ্দিন আহমদ

স্বাধীনতা থেকে শুরু করে দেশকে মধ্য আয়ের দেশে
পরিণত করতে প্রবাসীদের অবদান অপরিসীম
                          --- আসাদ উদ্দিন আহমদ
     



সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেছেন, বাঙ্গালী জাতির সূচনা লগ্ন থেকে প্রবাসীরা কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের গৌরব উজ্জল স্বাধীনতা থেকে শুরু করে দেশকে মধ্য আয়ের দেশে পরিণত করতে প্রবাসীদের অবদান অপরিসীম। তিনি বলেন বিগত সরকার দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে। এখন আর দুর্নীতি ও গরীব দেশের তালিকায় বাংলাদেশের নাম নেই। ইতোমধ্যে আমরা মধ্য আয়ের দেশে পরিণত হয়েছি, আরো কয়েক বছরের মধ্যে উন্নয়ন শীল দেশের সাথে বাংলাদেশের নাম যুক্ত হবে। তিনি বলেন দেশকে এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম সিলেট জেলা শাখা আয়োজিত বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম যুক্তরাজ্য শাখার নেতৃবৃন্দের স্বদেশ প্রত্যাবর্তন উপললেক্ষ সংবর্ধনা প্রদান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বুধবার রাতে নগরীর আম্বরখানাস্থ একটি হোটেলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম সিলেট জেলা’র সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী জামাল উদ্দিন হাসান বান্না’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আইনজীবি পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এ.এফ এম রুহুল আনাম চৌধুরী মিন্টু। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য এসেক্স আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিমুদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, বিশিষ্ট লেখক ও কলামিষ্ঠ এডভোকেট মো: আব্দুল মালিক। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের উপদেষ্টা এম এ কুদ্দুছ, কোষাধক্ষ্য মো: আব্দুল জলিল, সাহিত্য গবেষণা ও প্রকাশনা সম্পাদক শামসুল হক এহিয়া, কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইয়াহ ইয়া আহমদ, যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম এর উপদেষ্ঠা হোসনে আরা মতিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম সিলেট জেলার সাধারণ সম্পাদক ইকবাল সাই। অনুষ্ঠান পরিচালনা করেন মুহিতুর রহমান রনি। শুভেচ্ছা বক্তব্য রখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম বিমানবন্দর শাখার সভাপতি মঙ্গল দেবনাথ, জেলার শাখার সহ সভাপতি খোকন ফকির, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো: মালিক মিয়া, লেখক ও কলামিষ্ট বেলাল আহমদ, লন্ডন মহানগর আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিল্লু।

|

   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ