21 Jul 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 11 December 2016 শিক্ষা  (পঠিত : 1092) 

জালালাবাদ কলেজে সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন কখন, কিভাবে নয়, সফলতাই শীর্ষ কথা।

জালালাবাদ কলেজে সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন
কখন, কিভাবে নয়, সফলতাই শীর্ষ কথা।
     



কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের (CBET) সেক্রেটারী ফখরুজ্জামান বলেন, মেধাবী শিক্ষার্থীরা দেশ ও জাতির সম্পদ। শুধু ভাল জিপিএ নয়, নিয়মিত লেখাপড়ার মাধ্যমে নিজের প্রতিভার বিকাশ ঘটিয়ে শীর্ষে আরোহণ করতে হবে। Confucius said “It does not matter how slowly you go as long as you do not stop.” তাই প্রযুক্তির জ্ঞানকে কাজে লাগিয়ে উন্নত বিশ্বের মত বাংলাদেশকে এগিয়ে নেয়ার আহবান জানান তিনি।
গতকাল জালালাবাদ কলেজ, সিলেট কর্তৃক কলেজ লেকচার রুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। অধ্যক্ষ প্রফেসর আব্দুল বাকী চৌধুরীর সভাপতিত্বে ও কো-অর্ডিনেটর মুহাম্মদ আব্দুশ শাকুরের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাজ্যের সরকারী কর্মকর্তা মোঃ আব্দুল মতিন বিভিন্ন শিক্ষাবিদ ও দার্শনিকের ইতিবাচক উদাহরণ দিয়ে বলেন, জীবনের সফলতার জন্য নিজের ইচ্ছাশক্তিই প্রধান ভূমিকা রাখতে পারে। শিক্ষক শুধু আলোর মশাল দিতে পারেন, কিন্তু প্রজ্জ্বলিত করার দায়িত্ব শিক্ষার্থীর। তিনি ফেইসবুক ব্যবহারের তুলনা দিয়ে বিজ্ঞান বা প্রযুক্তির মাধ্যমে বুদ্ধি ও মেধা খাটিয়ে সঠিক জ্ঞান অর্জনের পরামর্শ দেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইংরেজীর বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ ঈমান আলী। আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক সায়েম আহমদ চৌধুরী, এবাদুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানেশেষে প্রধান অতিথি কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের (CBET) স্কলারশীপ-২০১৭এ আবেদনকারী শিক্ষার্থীদের সাথে ফটোসেশনে অংশ নেন। পরিশেষে সভাপতি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।


   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ