26 Sep 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 4 October 2016 আইন-অপরাধ  (পঠিত : 4280) 

খাদিজার উপর হামলার প্রতিবাদে উত্তাল সিলেট

খাদিজার উপর হামলার প্রতিবাদে উত্তাল সিলেট
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে কোপানো তার কথিত ‘প্রেমিক’ বদরুলের ফাঁসির দাবিতে উত্তাল হয়ে উঠেছে পুরো নগরী। এই দাবিতে সকাল থেকে বিভিন্ন ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। তাছাড়া তিনদফা দাবিতে তিনদিনের কর্মসূচীও ঘোষণা দিয়েছেন খাদিজার সহপাঠিরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে নগরীর চৌহাট্টাস্থ সরকারী মহিলা কলেজের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন কলেজের ছাত্রীরা। ‘ফাঁসি, ফাঁসি শ্লোগানে মুখর হয়ে ওঠে পুরো চৌহাট্টা এলাকা। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

এছাড়া, তিনদফা দাবিতে তিনদিনের কর্মসূচী ঘোষণা করেছেন তারা। এর মধ্যে রয়েছে- আজ থেকে কলেজের সকল ক্লাস-পরীক্ষা বর্জন, মঙ্গলবার কালো ব্যাজ ধারণ কওে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি, বুধবার প্রতিবাদ সমাবেশ ও পরবর্তী কর্মসূচী ঘোষণা।

তিনদফা দাবির মধ্যে রয়েছে, মামলা দ্রুত বিচার ট্রাইবুনালে স্থানান্তর, আসামী বদরুলের ফাঁসি নিশ্চিত করা এবং পরীক্ষার হল ও যাতায়াতের সময় ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা।

এদিকে, বেলা সোয়া ১১টার দিকে এমসি কলেজের ছাত্র ছাত্রীরা বদরুলের ফাঁসির দাবিতে ক্লাস ছেড়ে ক্যাম্পাসে মিছিল নিয়ে বের হন। পরে বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা নগরীর টিলাগড় পয়েন্টে অবস্থান নিয়ে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করেন। দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের অবরোধ চলমান রয়েছে।

প্রসঙ্গত, বদরুলের হাতে সোমবার সন্ধ্যায় ছুরিকাহত হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক(পাস) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা আক্তার নার্গিস। তাকে বর্তমানে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

আরোও ছবি

খাদিজার উপর হামলার প্রতিবাদে উত্তাল সিলেট