26 Sep 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 25 May 2016 প্রবাস  (পঠিত : 485) 

গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে সাউথ ওয়েলস রিজিওনের নির্বাচন কমিশনারের নিকট নমিনেশন প্রদান সম্পন্ন

গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে সাউথ ওয়েলস রিজিওনের নির্বাচন কমিশনারের নিকট নমিনেশন প্রদান সম্পন্ন
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক : বৃটেনের বাংলাদেশ কমিউনিটির সর্ববৃহত সংগঠন গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে ১৯৯৩ সাল প্রতিষ্ঠালগ্ন থেকে অজোবধি বৃটেনের বাংলাদেশ কমিউনিটির কল্যানে ও বাংলাদেশ তথা সিলেট বিভাগের আর্তমানবতা ও সমাজ উন্নয়নে বিরাট ভুমিকা রেখে চলছে।
সারা বৃটেন জুড়ে রয়েছে এই সংগঠনের ১২টি রিজিওনাল কমিটি, রয়েছে বিভিন্ন রিজিওনের ১১টি শাখা কমিটি ও বাংলাদেশে রয়েছে সিলেট মৌলভীবাজার হবিগঞ্জ ও সুনামগঞ্জে ৪টি শাখা কমিটি। গ্রেটার সিলেট কাউন্সিল সংক্ষেপে জিএসসি ইউকে নামের এই সংগঠনের সাউথ ওয়েলস রিজিওনের আসন্ন সম্মেলন ও নির্বাচন ২০১ কে সামনে রেখে কার্ডিফের ইতিহাসে প্রতিযোগিতার মাধ্যমে দু‘গ্রুপে ৪৮১জন মেম্বার করায় সমগ্র বৃটেন জুড়ে চলছে ব্যাপক জল্পনা কল্পনা ও মেম্বারদের মধ্যে দেখা দিয়েছে বিপুল উ”সাহ উদ্দীপনা।
সোমবার প্রধান নির্বাচন কমিশনার কাউন্সিলর দিলওয়ার আলী ও নির্বাচন কমিশনার শাহ দিলাবর এ হোসাইনের নিকট নমিনেশন প্রদান করা হয়েছে।
চেয়ারপার্সন পদে ২জন, জেনারেল সেক্রেটারী পদে ২জন, ট্রেজারার পদে ১জন ও নির্বাহী সদস্য পদে ৪২জন নমিনেশন প্রদান করেছেন।
নমিনেশন প্রদানকালে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী ওয়েলসের সাবেক চেয়ারপার্সন মকিস মনসুর আহমদ, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আনোয়ার, রিজিওনাল চেয়ারপার্সন আলহাজ্ব মো: লিয়াকত আলী, জেনারেল সেক্রেটারী মো: আসকর আলী, ট্রেজারার বদর উদ্দিন চৌধুরী বাবর, জয়নাল উদ্দিন শিবুল, শাহজাহান খাঁন, জহির উদ্দিন আলী, শাহ মো: শফি কাদির, আলমগীর আলম, ইউসুফ খান জিমি, ইকবাল আহমদ, মুজিবুর রহমান ও কাজাদ উদ্দিন আজাদসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান নির্বাচন কমিশনার কাউন্সিলার দিলওয়ার আলী ও নির্বাচন কমিশনার দিলাবর এ হোসাইন নমিনেশন গ্রহনকালে উপস্থিত সবাইকে ও নমিনেশন প্রদানকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে নির্বাচন পরিচালনায় সবার সহযোগিতা কামনা করেন।
নমিনেশন গ্রহনকালে জিএসসি ইউকের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী মকিস মনসুর আহমদ বলেন আজ চেয়ারম্যান পদে ২জন, জেনারেল সেক্রেটারী পদে ২জন ও সদস্য পদে ৪২জন নমিনেশন প্রদান করায় প্রত্যাহারের পূর্বে সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে সমঝোতার ভিত্তিতে চেষ্টা করবো একটি প্যানেল উপহার দেওয়ার। এব্যাপারে তিনি সকল নেতৃবৃন্দকে আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহবান জানান।