23 Nov 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 25 May 2016 রাজনীতি  (পঠিত : 477) 

কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ ফের পেছাল

 কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ ফের পেছাল
     

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় সাক্ষী না আসায় সাক্ষ্য গ্রহণ হয়নি। আজ বুধবার সাক্ষ্য গ্রহণের নির্ধারিত দিনে সিলেট সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গৌছসহ কয়েকজন আসামীকে আদালতে হাজির করা হয়। কিন্তু, সাক্ষী হাজির না হওয়ায় সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্য গ্রহণের তারিখ পরদিন বৃহস্পতিবার নির্ধারণ করেন।
বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণ হয়নি। আদালত আগামী ২৮ এপ্রিল সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।
আদালত সূত্র জানায়, বুধবার আরিফ-গৌছসহ মামলার ৬ আসামীকে আদালতে হাজির করা হয়। অন্য মামলায় হাজিরা থাকায় অন্য কারাবন্দী বাকি আসামীদের আদালতে হাজির করা হয়নি। তবে, জামিনে থাকা ৮ আসামী আদালতে উপস্থিত ছিলেন।
কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে কিবরিয়া হত্যা মামলার বিচার কার্যক্রম চলছে। এ হত্যা মামলার ১৭১ জন সাক্ষীর মধ্যে গত ৩১ মার্চ পর্যন্ত ১৮ জন সাক্ষীর গ্রহণ করা হয়েছে।


Free Online Accounts Software